Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় সাচার বাজারের ইতিহাসে তীব্র যানজট
সাচার বাজারের

কচুয়ায় সাচার বাজারের ইতিহাসে তীব্র যানজট

কোনো জেলা শহর কিংবা উপ-শহর নয় তবুও যানজট নিত্যদিনের। ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক থেকে কাছাকছি হওয়ায় চাঁদপুরের কচুয়ার একমাত্র সড়কপথ বিধায় সাচার বাজার ঘেষে যেতে হয় সকল যানবাহন।

বিকল্প সড়ক না থাকায় অতি প্রাচীনকাল থেকেই এ সড়ক দিয়ে প্রতিদিন শতশত যানবাহন যাতায়াত করে থাকে।

বিশেষ করে কচুয়া-সাচার-গৌরিপুর সড়কটি সম্প্রতি প্রশস্তকরণ ও বাক সরলীকরণ করায় দেশের দক্ষিণ অঞ্চলের নোয়াখালী,লক্ষীপুর ও লাকসামগামী বিভিন্ন যানবাহন সময় অর্থ সাশ্রয় হওয়ায় এই সড়ক দিয়ে চলাচল করছে।

তবে সরেজমিনে মঙ্গলবার যানজট থেকে দেখে যেন বুঝার উপায় নেই দেশে এখন লকডাউন চলছে। নেই কোনো স্বাস্থ্যবিধির বালাই। যার যার ইচ্ছা মতো চলছে গাড়ি। উত্তর বাজার থেকে দক্ষিন বাজার পর্যন্ত গত চারদিন ধরে তীব্র যানজট থাকায় অতিষ্ঠ হয়ে পড়েছে এলাকাবাসী।

কচুয়ার প্রবেশপথ সাচার বাজারে গত চারদিন টানা দীর্ঘ যানজটের লাইন পড়ে রয়েছে। বাজারের এক শ্রেণীর অসাধু ব্যবসায়ী,সিএনজি ও অটো চালকরা অবৈধ ভাবে রাস্তা দখল করে ব্যবসা পরিচালনা ও গাড়ি পার্কিং করায় এ যানযটের মূল কারণ বলে অভিযোগ যাত্রী ও দুরপাল্লাগামী চালকদের। ফলে দীর্ঘ ১ কি.মি যানযট সৃষ্টি হওয়ায় দুর-পাল্লাগামী যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েছে। তারা সাচার বাজারের অবৈধ দোকানপাট ও সিএনজি স্টেশন উচ্ছেদের দাবি জানিয়েছেন।

প্রতিবেদকঃজিসান আহমেদ নান্নু,১৩ এপ্রিল ২০২১