Home / উপজেলা সংবাদ / কচুয়ায় সম্পত্তি বিক্রির নামে প্রতারণার অভিযোগ

কচুয়ায় সম্পত্তি বিক্রির নামে প্রতারণার অভিযোগ

কচুয়া করেসপন্ডেন্ট :

চাঁদপুর জেলার কচুয়ায় সম্পত্তি বিক্রির নামে অর্থ হাতিয়ে নিয়ে প্রতারণার অভিযোগ পাওয়া গেছে।

উপজেলার ৪নং পূর্ব সহদেবপুর ইউনিয়নের দোহাটি গ্রামের অধিবাসী মৃত কাদের মোল্লার ছেলে মোঃ আব্দুল বাতেন সরকারের বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে। আব্দুল বাতেন সরকারের ভাগিনা ভ্ক্তুভোগী মোঃ হুমায়ন কবির বর্তমানে সম্পত্তি ফিরে পেতে সমাজপতিদের দ্বারে দ্বারে ঘুরছে।

হুমায়ন কবিরের লিখিত অভিযোগ ও স্থানীয় এলাকা সূত্রে জানা গেছে, উপজেলার ভূঁইয়ারা গ্রামের আলী মিয়ার পুত্র মোঃ হুমায়ন কবির ২০০৯ সালের ১ মে দোহাটি মৌজার কচুয়া-সাচার সড়কের মেঘদাইর ব্রিকফিল্ডের উত্তর পাশে ৩০ শতাংশ সম্পত্তি ২ লাখ টাকা মূল্যে দরদাম করে তার মামা আব্দুল বাতেন সরকারকে নগদ টাকা প্রদান করে। আব্দুল বাতেন সরকার ২ লাখ টাকা গ্রহণের পর বিভিন্ন অজুহাত দেখিয়ে হুমায়ন কবিরের কাছ থেকে আরও ৫০ হাজার টাকা হাতিয়ে নেয়।

একপর্যায়ে হুমায়ন কবির তার নামে জমি রেজিস্ট্রি করে দিতে বললে তার মামা বাতেন সরকার বোন ও ভগ্নিপতির নামে জমি রেজিস্ট্রি করে দেয় বলে অভিযোগ উঠে। এছাড়া বাতেন সরকার গত ২৮ জুন রাতে হুমায়ন কবিরকে বাড়ি থেকে ডেকে রাতের আধারে স্থানীয় ভাড়াটিয়া লোকজন দিয়ে মারধর করে বিভিন্নভাবে হুমকি-ধমকি দেয় বলে সে দাবি করে।

হুমায়ন কবিরের মামা মোঃ মোস্তফা মাস্টার জানান, হুমায়ন কবির বাতেনকে জমি ক্রয় বাবদ আড়াই লাখ টাকা দিয়েছে এবং ওই সম্পত্তিতে বাড়ি উত্তোলনের জন্য ভরাট করেছে বলে শুনেছি।

ভূঁইয়ারা গ্রামের অধিবাসী ও ১নং ওয়ার্ড মেম্বার মোঃ গোলাম মোস্তফা ও গোলাম খাজা জানান, হুমায়ূন কবির তার মামা আ. বাতেনকে আড়াই লাখ টাকা দিয়েছে বলে শুনেছি এবং এ নিয়ে স্থানীয়ভাবে বেশ ক’বার শালিস বৈঠক হয়েছে।

হুমায়ন কবিরের বাবা আলী হোসেন হুমায়ন কবির সম্পত্তি ক্রয়ে টাকা দিয়ে বিষয়টি অস্বীকার করে বলেন, আমার সম্পত্তি বিক্রি ও রোজগারের টাকা দিয়ে মেঘদাইর এলাকার ওই সম্পত্তি ক্রয় করি।

এ ব্যাপারে অভিযুক্ত আব্দুল বাতেন সরকারের বক্তব্য জানতে তার ব্যবহৃত মোবাইলে বার বার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। এদিকে সম্পত্তি ক্রয়ের নামে অর্থকড়ি টাকা হারিয়ে সম্পত্তি ফিরে পেতে পাগলপ্রায় হয়ে ভুক্তভোগী হুমায়ন কবির গত কয়েক মাস ধরে এলাকার সমাজপতিদের দ্বারে দ্বারে ঘুরছে বলে জানা গেছে।

আপডেট :   বাংলাদেশ সময় : ০৯:১০ অপরাহ্ন, ১৮ আষাঢ় ১৪২২ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ০২ জুলাই ২০১৫ খ্রিস্টাব্দ

 চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস ডট কমপ্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি