Home / উপজেলা সংবাদ / কচুয়ায় শিশু শিক্ষায় আলো ছড়াচ্ছে গোলামুর রহমান মডেল একাডেমী
শিক্ষায়

কচুয়ায় শিশু শিক্ষায় আলো ছড়াচ্ছে গোলামুর রহমান মডেল একাডেমী

চাঁদপুরের কচুয়া উপজেলার পালাখাল মডেল ইউনিয়নের বক্সগঞ্জ গ্রামে শিশু শিক্ষার এক অন্যান্য নাম গোলামুর রহমান মডেল একাডেমী। ২০০৯ সালে শিক্ষানুরাগী মোহাম্মদ গোলামুর রহমান গোলাপ শাহ’র ব্যক্তিগত প্রচেষ্টায় শিশু শিক্ষার আলো ছড়াতে বক্সগঞ্জ গ্রামে গোলামুর রহমান মডেল একাডেমী হিসেবে এটি প্রতিষ্ঠা করেন।

একাডেমী প্রতিষ্ঠালগ্নে থেকেই প্রাথমিক সমাপনীতে শতভাগ ফলাফল অর্জন,কিন্ডার গার্টেন এসোসিয়েশনে বৃত্তি ও জিপিএ-৫ প্রাপ্তির দিক থেকে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠত্ব ধরে রেখেছে। বর্তমানে এ বিদ্যালয়ে প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী ও প্রধান শিক্ষকসহ ৮জনের একঝাক তরুন মেধাবী শিক্ষক-শিক্ষিকা নিয়ে বিদ্যালয়টি শিক্ষা কার্যক্রম পরিচালিত হচ্ছে।

একাডেমীর পঞ্চম শ্রেনীর শিক্ষার্থী গোলাম মাওলা তাহসিন ও ৪র্থ শ্রেনীর শিক্ষার্থী ফারিয়া ইসলাম বলেন, একাডেমীর শিক্ষকরা শ্রেনীকে মানসম্মত পাঠদান নিয়মিত আমাদের করাচ্ছেন। শিক্ষকদের আন্তরিক প্রচেষ্টা আমরা আগামীতে ভালো ফলাফল করবো। এই একাডেমীতে পড়াশুনা করতে পেরে তারা গর্বিত বলেও জানান তারা।

একাডেমীর প্রতিষ্ঠাতা ও পরিচালক মোহাম্মদ গোলামুর রহমান গোলাপ শাহ বলেন, বিদ্যালয়টি ব্যবসায়িক উদ্দেশ্যে নয়। কোমলমতি শিক্ষার্থীদের প্রকৃত শিক্ষা বিস্তারের জন্য প্রতিষ্ঠা করা হয়েছে। এ বিদ্যালয়ের শিক্ষার্থীরা বর্তমানে বিভিন্ন বিশ^বিদ্যালয়সহ দেশের নামি-দামী প্রতিষ্ঠানে অধ্যয়নরত রয়েছে বলেও জানান তিনি।

বিদ্যালয়ের শিক্ষক সাকিব হোসেন জানান, পরিচালনা পর্ষদ,অভিজ্ঞ শিক্ষক মন্ডলী,অভিভাবক ও শিক্ষার্থীদের যৌথ প্রচেষ্টায় বিদ্যালয়টি শতভাগ উত্তীর্ণসহ সুনাম ধরে রেখেছে। বিদ্যালয়টি ফলাফল ও শিক্ষার মান ধরে রাখতে শিক্ষকদের প্রচেষ্টা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ৪ আগস্ট ২০২২