Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
শহীদ দিবস

কচুয়ায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

চাঁদপুরের কচুয়ায় যথাযোগ্য মর্যাদা ও শ্রদ্ধার সঙ্গে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে কচুয়া উপজেলা প্রশাসন কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

রাত ১২টা ১ মিনিটে ভাষা শহীদদের প্রতি প্রথম শ্রদ্ধা জানান উপজেলা চেয়ারম্যান মো. শাহজাহান শিশির,ইউএনও মোতাছেম বিল্যাহ,পৌর মেয়র নাজমুল আলম স্বপন,এসিল্যান্ড ইবনে আল জায়েদ হোসেন,ভাইস চেয়ারম্যান মাহবুব আলম,সুলতানা খানম,ওসি মো. মহিউদ্দিন,মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আব্দুল মবিন, কচুয়া প্রেসক্লাব, ফায়ার সার্ভিস,উপজেলা আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন পুষ্পমাল্য অর্পণ করেন।

এদিবসকে কেন্দ্র করে কচুয়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বেশ কিছু কর্মসূচী গ্রহণ করা হয়েছে। এদিন কেন্দ্রীয় শহীদ মিনারে বিভিন্ন সংগঠন ও ব্যক্তি পর্যায় থেকে শহীদ বেদীতে পুস্পস্তবক অর্পণ করা হয়। সকল সরকারী, আধাসরকারী, স্বায়ত্বশাসিত ও বেসরকারী ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে কবিতা আবৃত্তি ও সাংস্কৃতিক অনুষ্ঠান, হামদ-নাত ও রচনা প্রতিযোগীতা, শিশুদের কবিতা আবৃত্তি ও চিত্রাংকন প্রতিযোগীতা, ভাষা শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত ও প্রার্থনা এবং আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ২১ ফেব্রুয়ারি ২০২২