কচুয়ায় রুহুল আমিনের মৃত্যুরহস্য উদঘাটনের জন্যে এলাকাবাসীর বিক্ষোভ

স্বাভাবিক মৃত্যু, না হত্যা : এ নিয়ে এলাকায় গুঞ্জন

কচুয়া উপজেলার সাচার ইউনিয়নের রাগদৈল গ্রামের অধিবাসী নিরীহ রুহুল আমিন (৪০) এর মৃত্যুর ঘটনায় এলাকায় নানান গুঞ্জন চলছে। নিহতের পরিবার ও এলাকাবাসী দাবি করছে তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। তবে সে কি স্বাভাবিকভাবে মারা গেছে নাকি তাকে হত্যা করা হয়েছে তার সঠিক রহস্য জানা যায়নি। এ ঘটনায় কচুয়া থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

নিহতের পরিবার ও স্থানীয় গ্রামবাসী সূত্রে জানা গেছে, গত ০৫ ফেব্র“য়ারি শুক্রবার দুপুর ১২টার দিকে উপজেলার রাগদৈল গ্রামের অধিবাসী মৃত- আঃ ছাত্তারের ছেলে রুহুল আমিন বাড়ির দক্ষিণ পাশের বিলে ফসলি জমি (ধনিয়া) ক্ষেত দেখতে যায়। এসময় তার ফসলি জমিতে পার্শ্ববর্তী নয়াকান্দি গ্রামের জনৈক মহিলার ছাগলে ফসল নষ্ট করতে দেখে সে বাধা দেয়। এক পর্যায়ে রুহুল আমিনের সাথে ওই মহিলাসহ আরো দু’মহিলার বাগবিতন্ডা হয়। এ সংবাদ তার স্ত্রী দেলোয়ারা বেগম শুনতে পেয়ে ঘটনাস্থলে পৌছে তাকে মাটিতে পরে থাকতে দেখে অচেতন অবস্থায় উদ্ধার করে পার্শ্ববর্তী দাউদকান্দির (গৌরিপুর) উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে।

খবর পেয়ে দাউদকান্দি থানার উপ-পরিদর্শক (এসআই) আলী আক্কাস নিহতের সুরুতহাল রিপোর্ট তৈরী করে ময়না তদন্তের জন্য লাশ কুমিল্লা মর্গে প্রেরণ করে।

এদিকে রুহুল আমিনের স্ত্রী দেলোয়ারা বেগম, পুত্র আলমগীর হোসেন, চাচা মোসলেম মিয়া, ভাবি মরিয়ম বেগমসহ অনেক গ্রামবাসী সাংবাদিকদের জানান তাকে (রুহুল আমিনকে) পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।

এ ঘটনায় শুক্রবার সকালে রুহুল আমিনের মৃত্যুর রহস্য উদঘাটন করে জড়িতদের প্রসাশন দ্রুত খুঁজে বের করে তাদের গ্রেফতার ও শাস্তির দাবিতে রাগদৈল গ্রামে বিক্ষোভ মিছিল করেছে ক্ষুব্ধ শত শত গ্রামবাসী।

নিহতের চাচা মোসলেম মিয়া, বৃদ্ধা আমিনা খাতুন ও মকবুল হোসেন, ইসমাইল হোসেন, মোঃ আস্কর আলীসহ একাধিক লোকজন জানান রুহুল আমিন দীর্ঘদিন যাবৎ চট্টগ্রামে বসবাস করতেন। ৩-৪ বছর পূর্বে সে বাড়িতে আসে। তার সাথে এলাকায় কারো কোনো বিরোধ নেই। তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে তারা দাবি করে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। সহায় সম্বলহীন-নিরীহ রুহুল আমিনের স্ত্রী, অবুঝ ২ ছেলে ও ১ মেয়ে বর্তমানে তার অনুপস্থিতে অসহায় জীবনযাপন করছে।

এ ব্যাপারে কচুয়ার সাচার পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এসআই) মোঃ মোস্তফা চৌধুরী চাঁদপুর টাইমসকে জানান, এ ঘটনায় কচুয়া থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। লাশ উদ্ধার করে দাউদকান্দি থানা পুলিশ পোস্টমর্টেমের জন্য কুমিল্লা মর্গে প্রেরণ করেছে। পোস্টমর্টেমের রিপোর্ট অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

কচুয়া করেসপন্ডেন্ট|| আপডেট: ০৭:৪৪ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০১৬, শুক্রবার

এমআরআর 

Share