কচুয়া

কচুয়ায় যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

যথাযথ মর্যাদায় চাঁদপুরের কচুয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৪১ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপিত হয়েছে।

সোমবার উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগ, বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে দিবসটি যথাযথ ভাবে পালিত হয়েছে।

এছাড়া উপজেলার বিভিন্ন স্থানে ১৫ আগষ্টের কাল রাত্রিতে নিহত ও সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মিলাদ মাহফিল ও কাঙ্গালি ভোজের আয়োজন করা হয়।

কচুয়া উপজেলা প্রশাসন ঃ
জাতীয় শোক দিবস উপলক্ষে সকাল সাড়ে ৯টায় শোক র‌্যালী বের করা হয়। র‌্যালীটি উপজেলা পরিষদের সামনে থেকে শুরু হয়ে বিভিন্ন স্থান প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহম্মদ আশরাফ হোসেনের সভাপতিত্বে ও উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. হায়দার আলীর পরিচালনায় এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক মো. শাহজাহান শিশির।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা প্যানেল চেয়ারম্যান ও উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাড. হেলাল উদ্দিন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সালমা সহিদ নিপা, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার মোঃ জাবের মিয়া।

বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান হাতেম, উপজেলা পল্লীবিদ্যুৎ সমিতির ডিজিএম জাকির হোসেন, মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন সিকদার প্রমুখ। আলোচনা সভা শেষে উপজেলা যুবউন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে উপজেলার বিভিন্ন এলাকার ১১জন ঋন গ্রহিতার মাঝে ৬ লক্ষ টাকার ঋণের চেক বিতরন করা হয়।

কচুয়া উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন ঃ
কচুয়া উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে শোক ও আলোচনা সভার আয়োজন করা হয়। কচুয়া দক্ষিন বাজারস্থ উপজেলা আওয়ামীলীগের দলীয়

ইউনিয়ন আওয়ামী লীগ াপতিত্বে ও সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগের পরিচালনায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান শিশির, পৌর মেয়র নাজমুল আলম স্বপন, আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান হাতেম, ইউপি চেয়ারম্যান ও যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম লালু, আওয়ামীলীগ নেতা অ্যাড. দেলোয়ার হোসেন পাটোয়ারী, জিকেএম আলমগীর মজুমদার, দপ্তর সম্পাদক কবির হোসেন, পৌর আওয়ামীলীগের আহবায়ক আক্তার হোসেন সোহেল ভূইয়া, উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক শাহজালাল প্রধান, ঢাকা মহানগর ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারন সম্পাদক মোঃ মহিব উল্যাহ মাহী, উপজেলা ছাত্রলীগের সভাপতি সৈয়দ রবিউল ইসলাম রাসেল, সাধারন সম্পাদক হাবিব মজুমদার জয় প্রমুখ। পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও সকল শহীদদের স্মরনে বিশেষ দোয়া ও মুনাজাত পরিচালনা করা হয়।

গোহট উত্তর ইউনিয়ন পরিষদ ঃ
একইদিন বিকেলে কচুয়া উপজেলার ১০ নং গোহট উত্তর ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান হাজী আব্দুল হাই মুন্সির উদ্যোগে শোক ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ইউপি চেয়ারম্যান হাজী আব্দুল হাই মুন্সির সভাপতিত্বে ও যুবলীগ নেতা ওসমান গণি চৌধুরী পলাশের পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক জাহাঙ্গীর হোসেন চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক বিল্লাল হোসেন বিএসসি। বক্তব্য রাখেন, আওয়ামীলীগ নেতা আক্তার হোসেন রানা, তাজুল ইসলাম চৌধুরী, খলিলুর রহমান, জাহাঙ্গীর হোসেন, মোঃ আবুবকর, সাবেক উপজেলা যুবলীগ নেতা বিজেন কুমার সরকার, সাবেক ইউপি সদস্য আলী আকবর, যুবলীগ নেতা সাঈদ মোর্শেদ পলাশ, ছাত্রলীগ নেতা মামুন হোসেন প্রমুখ। পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও সকল শহীদদের স্মরনে বিশেষ দোয়া ও মুনাজাত পরিচালনা করা হয়।

About The Author

প্রতিবেদক- জিসান আহমেদ নান্নু, কচুয়া
Share