Home / উপজেলা সংবাদ / কচুয়া / সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী মিলনের জামিন না মঞ্জুর : নতুন দিন ধার্য্য
atok milon
ফাইল ছবি

সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী মিলনের জামিন না মঞ্জুর : নতুন দিন ধার্য্য

সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী ও বিএনপি’র কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক আ ন ম এহসানুল হক মিলনের জামিন না মঞ্জুর করা হয়েছে। রোববার (২৫ নভেম্বর) এহছানুল হক মিলনের পক্ষের আইনজীবীরা তার ৩টি মামলায় জামিন চেয়ে আদালতে আবেদন করা হয়।

৩টি মামলার বিচারক চাঁদপুর জেলা দায়রা জজ, অতিরিক্ত জেলা ও দায়রা জজ এবং জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে জামিনের আবেদন করা হয়। বিজ্ঞ বিচারক ৩টি মামলায় এহছানুল হক মিলনের জামিন না মঞ্জুর করে জেলহাজতে রাখার নির্দেশ দিয়েছে।

পুলিশের সূত্র থেকে জানা গেছে, মিলনের বিরুদ্ধে তার নির্বাচনী এলাকা কচুয়া, চাঁদপুর সদরসহ বিভিন্ন স্থানে ২৬ টি মামলা রয়েছে। এর ভেতর একটি খুনের মামলাও আছে। এসব মামলার মধ্যে তিনি ৭ টি মামলায় জামিনে রয়েছেন। ১৭ টি মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা রয়েছে।

বাকি দু’টি মামলার কার্যক্রম চলমান। গ্রেফতারি তালিকাভুক্ত তিনটি মামলায় তাকে গত শুক্রবার গ্রেফতার দেখিয়ে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট শফিউল আজমের আদালতে উপস্থাপন করা হয়।

যে তিনটি মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে সেগুলো হচ্ছে এসসি ৯৩/১৫ এবং এসসি ২১২/১৫ ও জি আর ১৪/১৫ নম্বর মামলা। গতকাল ২৫ নভেম্বর রোববার বাকী মামলার জামিন শুনানির জন্য তাকে চাঁদপুর জেলা দায়রা জজ, অতিরিক্ত জেলা ও দায়রা জজ এবং জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির করার কথা থাকলেও তাকে আদালতে হাজির করা হয়নি।

তাঁর অনুপস্থিতিতেই মামলার কাজ পরিচালনা করা হয়। তাঁর পক্ষে আইনজীবী ছিলেন সাবেক পিপি অ্যাডভোকেট কামরুল ইসলাম, অ্যাডঃ কামালউদ্দিন আহমেদ, অ্যাডঃ এ জেড এম রফিকুল হাসান রিপন, অ্যাডঃ জাকির হোসেন ফয়সাল, অ্যাডঃ জাহাঙ্গীর খান, অ্যাডঃ মাইনুল ইসলাম।

আনম এহছানুল হক মিলনের সহধর্মিনী কেন্দ্রীয় মহিলা দলের নেত্রী নাজমুন নাহার বেবী সাংবাদিকদেরকে জানান এহছানুল হক মিলন উচ্চ আদালত থেকে আটককৃত মামলাগুলোতে জামিনে রয়েছেন। তিনি আশা করেন নি¤œ আদালত সহসায় তাকে জামিন দিবেন। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। আইনকে শ্রদ্ধা করি বলেই আশাবাদী। মিলন যে কোন মুহূর্তে জামিন পেয়ে চাঁদপুর-১ নির্বাচনী এলাকা থেকে ধানের শীষ প্রতীক নিয়ে আগামী সংসদ নির্বাচনে অংশগ্রহণ করবেন।

মিলন এর আগে বিভিন্ন মামলায় প্রায় দেড় বছর জেল খেটে বিদেশ পাড়ি জামায়। এসময় তিনি মালয়েশিয়ার একটি বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি লাভ করেন। তিনি চাঁদপুর-০১ নির্বাচনী এলাকা তথা কচুয়া থেকে আগামী নির্বাচনে বিএনপি’র টিকেটে নির্বাচন করার জন্য দলীয় মনোনয়ন ফরম কিনে জমা দিয়েছেন।

এর আগেও তিনি চাঁদপুর-০১ আসন থেকে দু’বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। দেশে ফিরে গত ১৩ নভেম্বর থেকে তিনি চট্রগ্রামে তার এক আতœীয়ের বাসায় অবস্থান করছিলেন। এর মধ্যে গত ১৮ নভেম্বর তিনি আদালতে আতœসমর্পণ করার জন্য নিরাপত্তা চেয়ে প্রধান নির্বাচন কমিশনার বরাবর আবেদন করেন।

সোমবার (২৬ নভেম্বর) আদালত এহছানুল হক মিলনের গ্রেফতারিকৃত ৩টি মামলার শুনানীর দিন ধার্য্য করা হয়েছে।

স্টাফ করেসপন্ডেন্ট
২৫ নভেম্বর, ২০১৮