Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় মাদ্রাসার শ্রেণিকক্ষে তালা দেয়ার প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন
মাদ্রাসার

কচুয়ায় মাদ্রাসার শ্রেণিকক্ষে তালা দেয়ার প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন

চাঁদপুরের কচুয়া উপজেলার ঐতিহ্যবাহী কোমরকাশা জামালিয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা শ্রেনিকক্ষে তালা,সীমানা প্রাচীর ভাঙচুর ও মালামাল চুরির প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে।

১৯ ফেব্রুয়ারি শনিবার সকালে মাদ্রাসার শিক্ষক, শিক্ষার্থী ও এলাকাবাসী মাদ্রাসার সংলগ্ন কচুয়া-তেতৈয়া সড়ক অবরোধ করে মানবন্ধন ও বিক্ষোভ মিছিল করে।

মানববন্ধনের অংশগ্রহনকারী শিক্ষার্থীরা জানান, দুবৃর্ত্তরা রাতের আধারে মাদ্রাসার ইবতেদায়ী শাখার সীমানা প্রাচীর ভাংচুর করে শ্রেণিকক্ষে তালা ঝুলিয়ে দেয়। আমরা অবিলম্বে প্রতিষ্ঠানের তালা খুলে দেয়ার দাবি জানাই।

মাদ্রাসা পরিচালনা পর্ষদের সাবেক সভাপতি ডা. আব্দুল লতিফ জানান, মাদ্রাসা প্রতিষ্ঠালগ্ন থেকেই ইবতেদায়ী শাখার কার্যক্রম চলে আসছে। সম্প্রতি মাদ্রাসার পাশ্ববর্তী একটি প্রভাবশালী মহল দলবল নিয়ে রাতের অন্ধকারে মাদ্রাসার টিনসেট ঘরটি দখলে নেয়ার চেষ্টায় তালা ঝুলিয়ে দেয়।

এদিকে মাদ্রাসার সুপার মো. আবু সালেহ বলেন, ১৯৮৪ সালে একই এলাকার শিক্ষানুরাগী আম্বর আলী কোমরকাশা ইবতেদায়ী মাদ্রাসার নামে ৬৫নং কোমরকাশা মৌজার ৭৩নং খতিয়ানে ১০৪ দাগে ২০ শতক জমি দান করে দেয়। সেই থেকে মাদ্রাসা এ জায়গাটিতে শ্রেনিকক্ষ তৈরি করে পাঠদান করে আসছে। কিন্তু সাম্প্রতিক সময়ে একটি মহল ওই জায়গা নিজেদের কাল্পনিক দাবি করে বিভিন্ন সময় বাধা প্রদান করছে। অচিরেই মাদ্রাসার তালা খুলে দিয়ে কোমলমতি শিক্ষার্থীদের পাঠদানের সুযোগ করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দাবি জানান শিক্ষক,শিক্ষার্থী ও এলাকাবাসী।

কচুয়া প্রতিনিধি