কচুয়া

কচুয়ায় ভয়াবহ অগ্নিকাণ্ড : বিদেশি গাভীসহ ব্যাপক ক্ষয়ক্ষতি

চাঁদপুরের কচুয়া উপজেলায় সোমবার রাত পৌনে ৭টার দিকে ভয়াবহ এক অগ্নিকান্ডে বসত ঘরসহ বিদেশি (অস্ট্রেলিয়ান) গাভী পুড়ে ছাই হয়ে গেছে। উপজেলার কুটিয়া-লক্ষীপুর মিয়াজী বাড়ীতে অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে।

এতে ৪টি ঘর, ২টি বিদেশি গাভী, ধানের গোলা, নগদ টাকা ও মালামালসহ প্রায় ১২লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্ত পরিবার।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, উপজেলার ৯নং কড়ইয়া ইউনিয়নের কুটিয়া গ্রামের মিয়াজী বাড়ির আব্দুল হকের গোয়াল ঘরে সোমবার সন্ধ্যায় মশার কয়েল দেয়। তবে কিভাবে অগ্নিকান্ডের সূত্রপাত হয় তা কেউ বলতে পারেনি।

অগ্নিকান্ডে ওই গ্রামের আব্দুল হকের ছোট বড় ২টি ঘর, ২টি বিদেশী গাভী, তার পুত্র বধুর নগদ ১৮ হাজার টাকা, আসবাবপত্রসহ প্রায় ৮লক্ষ টাকার ক্ষতিসাধন হয়। যার মধ্যে অষ্ট্রেলিয়ান গাভী ২টির আনুমানিক মূল্য আড়াই লক্ষ টাকা। তাছাড়া তার ভাই আলী আজ্জমের ছোট বড় ২টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। আলী আজ্জমের গোলার ধান, নগদ টাকা পয়সাসহ প্রায় ৪ লক্ষ টাকার ক্ষতিসাধন হয়েছে।

এসময় আগুন নিভাতে গিয়ে গৃহ কর্তা আব্দুল হক (৬৫) ও তার স্ত্রী ফিরোজা বেগম (৫৫) গুরুতর আহত হয়। অগ্নিকান্ডে আহত আব্দুল হক ও ফিরোজা বেগমকে কচুয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তবে গাভী দুটি’র মর্মান্তিক মৃত্যু দেখে অনেকেই চোখের পানি ধরে রাখতে পারেননি।

খবর পেয়ে কচুয়া ফায়ার সার্ভিস স্টেশন কর্মীরা ঘটনাস্থলে পৌঁছার পূর্বে স্থানীয় লোকজন প্রায় ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। তবে ঘনবসতি ও রাস্তা সংকীর্র্ণ হওয়ায় ফায়ার সার্ভিস কর্মীরা তাৎক্ষনিক ঘটনাস্থলে পৌছতে পারেনি।

এদিকে অগ্নিকান্ডের তাৎক্ষনিক খবর পেয়ে কচুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ শাহজাহান শিশির ঘটনাস্থলে গিয়ে ক্ষতিগ্রস্তদের সমবেদনা জানান এবং অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের উপজেলা পরিষদ থেকে নগদ ২০ হাজার টাকা এবং ব্যক্তিগত তহবিল থেকে ১০টি কম্বল, ২বস্তা চাউল, তৈল, ডাল, চিনি, লবন, তরকারি জাতীয় খাদ্য সামগ্রী বিতরণ করেন।

জিসান আহমেদ নান্নু, কচুয়া করেসপন্ডেন্ট

।। আপডেট : ০৫:৩০ এএম, ২২ ডিসেম্বর ২০১৫, মঙ্গলবার

ডিএইচ

Share