কচুয়ায় ভুয়া ডাক্তারসহ একাধিক প্রতিষ্ঠানকে জরিমানা

 চাঁদপুরে কচুয়া বাজারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর সহকারী পরিচালকের অভিযান

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার মনিটরিং অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে চাঁদপুর জেলার কচুয়া উপজেলার বেশ কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

এ সময় নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির অভিযোগে আইসক্রিম কারখানার স্বত্ত্বাধিকারী আ. মতিনকে ৪৩ ধারায় ৫ হাজার টাকা, মেসার্স মীম মেডিকেল হলের স্বত্ত্বাধিকারী আঃ ছাত্তারের ছেলে আমান উল্লা মনির নিজের নামের আগে ডাক্তার পরিচয় দেয়ার কারণে ৪৪ ধারায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

গাউছিয়া হোটেল এন্ড রেস্টুরেন্ট এর স্বত্ত্বাধিকারী বারেক মিয়াকে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার পরিচালনার জন্য ৪৩ ধারায় ২ হাজার টাকা জরিমানা করে।

ডুমুরিয়া ইয়াছমিন বেকারীর স্বত্ত্বাধিকারী সুজ্জুদ মিয়ার ছেলে আ. রহিমকে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে রুটি তৈরী করার দায়ে ৪৩ ধারায় ৩ হাজার টাকা জরিমানা করে।

কচুয়া উত্তর বাজার বাংলালিংক টাওয়ার ও গ্রামীণ ব্যাংক সংলগ্ন মনোয়ারা ফার্মেসীর স্বত্ত্বাধিকারী ডাক্তার গণেশ চন্দ্র সেনকে, প্রেসক্রিপশনে ডাক্তার লেখা ও মিথ্যা বিজ্ঞাপণের কারনে ৪৪ ধারায় ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এ অভিযান পরিচালনা করেন চাঁদপুর জেলা জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক দেবাশীষ রায়।

এসময় উপস্থিত ছিলেন কনজ্যুমার এসোসিয়েশন অব বাংলাদেশ ক্যাব এর সাংগঠনিক সম্পাদক মুক্তিযোদ্ধা ছানাউল্লাহ খান, নির্বাহী সদস্য মোঃ বিপ্লব সরকার, ভোক্তা অধিকারের চাঁদপুর অফিস সহকারী মোঃ ইউসুফ মিয়া, কচুয়া থানার এএসআই জামাল ও তার সঙ্গীয় ফোর্স।

মাজহারুল ইসলাম অনিক, স্টাফ করেসপন্ডেন্ট, চাঁদপুর টাইমস

: আপডেট ৯:২০ পিএম, ৭ মার্চ ২০১৬, সোমবার

ডিএইচ

Share