Home / উপজেলা সংবাদ / কচুয়ায় বীমার টাকা আত্মসাৎ করায় এলাকাবাসীর বিক্ষোভ মিছিল
বীমার

কচুয়ায় বীমার টাকা আত্মসাৎ করায় এলাকাবাসীর বিক্ষোভ মিছিল

চাঁদপুরের কচুয়ায় গ্রাহকদের বীমার বোনাস, মুনাফা ও প্রয়োজনীয় কাগজপত্র-বীমার দলিল না দিয়ে কয়েক লক্ষাধিক টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার বজরীখোলা গ্রামের আব্দুর রবের ছেলে মো. জাহাঙ্গীর আলম স্বপন ও তার স্ত্রী কুহিনুর আক্তারের বিরুদ্ধে এ অভিযোগ উঠে। এ ঘটনায় ভূক্তভোগী প্রায় শতাধিক এলাকাবাসী সোমবার সকালে বজরীখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় সলগ্ন রাস্তায় ঘন্টাব্যাপী মানববন্ধন করে।

পরে ভুক্তভোগী এলাকাবাসী বীমার বোনাস,জমাকৃত অর্থ, দলিল ও প্রয়োজনীয় কাগজপত্র ফিরে পেতে বিক্ষোভ মিছিল করেন।

ভূক্তভোগী নার্গিস বেগম,রহিমা বেগম, আনোয়ার হোসেন, রফেজা বেগম, পারভীন বেগম ,আব্দুর রহমান, মকবুল হোসেনসহ এলাকাবাসী জানান, জাহাঙ্গীর আলম স্বপন ও তার স্ত্রী কুহিনুর আক্তার আমাদের কৌশলে ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিডেট সাচার শাখায় বীমা করান। কিন্তু বছরের পর বছর গেলেও বোনাস না দিয়ে উল্টো তালবাহানা করছেন। পাশাপাশি বোনাস দেয়ার নাম করে সকল গ্রাহকদের কাছ থেকে দলিল ও রশিদ নিয়ে টাকা হাতিয়ে নেয়। কিন্তু বোনাসের টাকা ও কাগজপত্র চাইতে গেলে আমাদের উল্টো হুমকি-ধমকি প্রদর্শন করছেন। বীমার জমাকৃত টাকা, বোনাস ও প্রয়োজনীয় দলিলসহ অন্যান্য কাগজপত্র ফিরে পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন তারা।

ইউপি সদস্য নুরুল ইসলাম ভূঁইয়া ও সাবেক ইউপি সদস্য আব্দুল মতিন বলেন, এ ব্যাপারে অভিযুক্ত জাহাঙ্গীর আলম স্বপন ও তার স্ত্রী কুহিনুরকে কয়েকবার বলা হলেও তারা কোনো কর্নপাত করেননি। জাহাঙ্গীর আলম স্বপন তার স্ত্রী কুহিনুর বেগম অসুস্থ্যতার অজুহাত দেখিয়ে সময় পার করছে। তারা আরো জানান,শুনেছি মো. জাহাঙ্গীর আলম স্বপন ও তার স্ত্রী কুহিনুর আক্তার গ্রাহকের টাকা বীমা কোম্পানিতে জমা না দিয়ে গ্রাহকদের ভূয়া রশিদ হাতে ধরিয়ে দেয়।

ন্যাশনাল লাইফ ইন্সরেন্স কোম্পানি লিমিটেড সাচার শাখার সহকারী জোনাল ইনচার্জ মিসেস মাজেদা বেগম ভিডিও বক্তব্য না দিতে চাইলেও সরাসরি বলেন, জাহাঙ্গীর আলম স্বপন সাচারে ব্রাঞ্জ ম্যানেজার ছিলেন। তার ও তার স্ত্রীর বিরুদ্ধে গ্রাহকদের অভিযোগ থাকায় ২০১৯ সালে তাদের কোড বাতিল করা হয়েছে এবং স্থানীয় গ্রাহকদের সাথে তাদের স্বামী-স্ত্রী’র জালিয়তির বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

অন্যদিকে মো. জাহাঙ্গীর আলম স্বপন এর বক্তব্য জানতে তাঁর ০১৭৪৪-২৩৪৩৪৪ নাম্বারে বার বার ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেননি।

কচুয়া প্রতিনিধি, ১ আগস্ট ২০২২