Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় বিভিন্ন প্রতিষ্ঠানে বই বিতরণ উৎসব সম্পন্ন
Book

কচুয়ায় বিভিন্ন প্রতিষ্ঠানে বই বিতরণ উৎসব সম্পন্ন

সারা দেশের ন্যায় চাঁদপুরের কচুয়ায় জাতীয় বই বিতরণ উৎসব উপলক্ষে উৎসবমূখর পরিবেশে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে পাঠ্যবই বিতরণ করা হয়েছে। বুধবার কচুয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা নির্বাহী অফিসার দীপায়ণ দাস শুভ’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের মাঝে বই তুলে দেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি।

তিনি বলেন, বর্তমান সরকারের আমলে বছরের প্রথম দিনে শিক্ষার্থীরা বই পেয়েছে। যা অন্য কোনো সরকারের আমলে সম্ভব হয়নি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিক প্রচেষ্টার কারনে তা সম্ভব হয়েছে। শিক্ষার্থীদের বইয়ের সাথে বন্ধুত্ব করে সুশিক্ষা গ্রহনের মাধ্যমে দেশ ও জাতির সেবায় এগিয়ে যেতে হবে। তাহলে এ সরকারের সাফল্য স্বার্থক হবে।

উপজেলা একাডেমিক সুপারভাইজার মুহম্মদ আহসানুল হকের পরিচালনায় বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশির,প্যানেল চেয়ারম্যান সুলতানা খানম,পৌর মেয়র নাজমুল আলম স্বপন প্রমুখ। এসময় উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক শাহজালাল প্রধান,উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সৈয়দ রবিউল ইসলাম রাসেল,বাজার পরিচালনা কমিটির সভাপতি জাকির হোসেন বাটাসহ বিদ্যালয়ের শিক্ষক,অভিভাবক ও এলাকার গন্যমমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অপরদিকে কচুয়ায় জাতীয় বই বিতরণ উৎসব ও মুজিববর্ষ উপলক্ষে উৎসবমূখর পরিবেশে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে পাঠ্যবই বিতরণ করা হয়েছে। গতকাল বুধবার সকালে কচুয়ার পালাখাল উচ্চ বিদ্যালয়ে ৬ষ্ঠ থেকে নবম শ্রেনীর পর্যন্ত শিক্ষার্থীদের বিনামূল্যে বই বিতরণ করা হয়েছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহীদ উল্যাহ পাটওয়ারীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বই তুলে দেন ইউপি চেয়ারম্যান ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো: ইমাম হোসেন সোহাগ।এসময় বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মিজানুর রহমান,অভিভাবক সদস্য ইয়ার আহমেদ মজুমদারসহ,শিক্ষক,অভিভাবক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে জাতীয় বই বিতরণ উৎসব ও মুজিববর্ষ উপলক্ষে উৎসবমূখর পরিবেশে কচুয়া উপজেলাধীন ঐতিহ্যবাহী মাঝিগাছা এম.এম উচ্চ বিদ্যালয়ে ৬ষ্ঠ থেকে নবম শ্রেনী পর্যন্ত শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে পাঠ্যবই বিতরণ করা হয়েছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মামুনুর রশিদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের মাঝে বই তুলে দেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা যুবলীগের সহ-সভাপতি রাজীব আহমেদ রাজু।

এ সময় বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক কা ন চন্দ্র বণিক,ম্যানেজিং কমিটির কোঅফ সদস্য মহসিন পাটওয়ারী,সদস্য মফিজুুল ইসলাম প্রধান, মোজাম্মেল হক,হেলাল মিয়াসহ শিক্ষক,অভিভাবক,শিক্ষার্থী ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু