Home / উপজেলা সংবাদ / কচুয়ায় বঙ্গবন্ধুর জন্মদিবস ও জাতীয় শিশু দিবস পালন
কচুয়ায় বঙ্গবন্ধুর জন্মদিবস ও জাতীয় শিশু দিবস পালন

কচুয়ায় বঙ্গবন্ধুর জন্মদিবস ও জাতীয় শিশু দিবস পালন

চাঁদপুরের কচুয়ায় উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ, শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৯৭ তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে।

দিবসটি উদযাপন উপলক্ষে আজ বৃহস্পতিবার সকালে হযরত শাহ নেয়ামত শাহ উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি কচুয়া পৌর বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণশেষে কচুয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মিলনায়তনে আলোচনাসভায় মিলিত হয়।

কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আশরাফ হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সালমা সহিদ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. হায়দার আলী, উপজেলা পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম মো. জাকির হোসেন কামাল, কচুয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসিমা আক্তার, কচুয়া প্রেসক্লাবের সভাপতি আবুল হোসেন।

এছাড়া উপজেলা প্রশাসনের উদ্যোগে চিত্রাংকন, রচনা, সুন্দর হাতের লেখা, উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণের আয়োজন করা হয়।

কচুয়া উপজেলা আওয়ামী লীগ

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্ম দিন ও জাতীয় শিশু দিবস যথাযথ মর্যাদায় উদযাপন করা হয়েছে। দিবসটি উদযাপন উপলক্ষে কেক কাটা সহ নানান কর্মসূচী পালিত হয়। বৃহস্পতিবার দুপুরে উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোঃ সহিদ উল্যা দর্জির সভাপতিত্বে ও দপ্তর সম্পাদক কবির হোসেনের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, যুগ্ন সম্পাদক মোতাহের হোসেন প্রধান, সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান হাতেম, সৈয়দ আব্দুল জব্বার বাহার, উপজেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সালমা সহিদ, কড়ইয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি এড. নুরুল ইসলাম মিয়াজী, উপজেলা কৃষকলীগের সাধারন সম্পাদক ওয়াহিদুর রহমান, উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক মোফাচ্ছেল হোসেন খান, পৌর যুবলীগের সভাপতি মাহাবুব আলম ও সহ-সভাপতি আলী আক্কাছ, উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক হাবিব মজুমদার জয় ও উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ন আহবায়ক সফিক চৌধুরী।

কচুয়া ইসলামিক ফাউন্ডেশন
এদিকে ইসলামিক ফাউন্ডেশন কচুয়া শাখার উদ্যোগেও উক্ত দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালিত হয়। এ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার হাসান মজুমদারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন-উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহম্মদ আশরাফ হোসেন ও বিশেষ অতিথির বক্তব্য রাখেন-পল্লী বিদ্যুতের ডিজিএম জাকির হোসেন। এছাড়াও বক্তব্য রাখেন- চাঁদপুর জেলা ইসলামি ফাউন্ডেশনের অফিস সহকারি আব্দুল হালিম।

কচুয়া বঙ্গবন্ধু ডিগ্রি কলেজ

কচুয়া বঙ্গবন্ধু ডিগ্রি কলেজের যথযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম দিন ও জাতীয় শিশু দিবস পালন করা হয়। কর্মসূচীর মধ্যে ছিল-শোভাযাত্রা, কেক কাটা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। সকাল সাড়ে ১০টার দিকে কলেজ চত্ত্বর থেকে শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি কচুয়া পৌর বাজারে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে পুনরায় কলেজে এসে আলোচনা সভায় মিলিত হয়।

কলেজের অধ্যক্ষ শাহ মোঃ জালাল উদ্দীন চৌধুরীর সভাপতিত্বে ও অধ্যাপক রুহুল আমিন মজুমদার ও শাহাদাত হোসেনর যৌথ পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন-অধ্যাপক ডলি চৌধুরানী, মোস্তফা জামান ও এমএ আবুল কালাম আজাদ, কচুয়া প্রেসক্লাবের সভাপতি আবুল হোসেন, সাবেক সভাপতি আলমগীর তালুকদার, কলেজ গভর্নিং বডির সদস্য মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন সিকদার, পৌর যুবলীগের সভাপতি মাহাবুব আলম, উপজেলা ছাত্রলীগের যুগ্ন সাধারন সম্পাদক নাছির উদ্দীন শিশির, প্রচার সম্পাদক সম্রাট ইয়াছিন, ৭নং সদর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শাহাদাত হোসেন প্রমুখ।

দ্বিতীয় পর্বে বিপুল করতালি ও হর্ষধ্বনির মধ্য দিয়ে কেক কাটা হয়। কেক কাটার পরপরই কলেজের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহনের মধ্যে দিয়ে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

কচুয়ায় বঙ্গবন্ধুর জন্মদিবস ও জাতীয় শিশু দিবস পালন

About The Author

জিসান আহমেদ নান্নু, কচুয়া করেসপন্ডেন্ট

||আপডেট: ০৬:১৩ অপরাহ্ন, ১৭ মার্চ ২০১৬, বৃহস্পতিবার

এমআরআর