Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় পল্লী বিদ্যুতের তারে জড়িয়ে প্রাণ গেলো গৃহবধুর
Biddot shok

কচুয়ায় পল্লী বিদ্যুতের তারে জড়িয়ে প্রাণ গেলো গৃহবধুর

কচুয়া উপজেলার জলাতৈয়া গ্রামে অনিমা রানী (৪০) নামের এক নারী বৈদ্যুতিক তারে জড়িয়ে করুণ মৃত্যু হয়েছে। আর এ মৃত্যুর কারণ হিসেবে কচুয়া পল্লী বিদ্যুৎ সমিতির গাফিলতি ছিলো বলে অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (১০ এপ্রিল) সকালে উপজেলার জলাতৈয়া গ্রামের মৃত মুকন্দ চন্দ্রের স্ত্রী অনিমা রানী বাড়ি সংলগ্ন বিল থেকে গরুর জন্যে ঘাঁস কেটে বাড়ি ফেরার সময় পূর্ব থেকে হেলে পড়ে থাকা বৈদ্যুতিক খুটির তারে জড়িয়ে ঘটনাস্থলেই মৃত্যু বরণ করে।

স্থানীয়রা তাকে উদ্ধার করে কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
এদিকে বৈদ্যুতিক তারে জড়িয়ে ওই নারীর মৃত্যুর বিষয়টি অস্বীকার করেছেন, উপজেলা পল্লীবিদ্যুৎ সমিতির ডিজিএম মোহাম্মদ জাহাঙ্গীর আলম। তিনি বলেন, স্থানীয় এক কৃষকের ইদুর মারার কলের ফাঁদে পড়ে অনিমা রানীর মৃত্যু হয়।

অন্যদিকে স্থানীয় ইউপি সদস্য গাজী মোঃ আব্দুল হালিম ও এলাকাবাসী বলছেন, ঘটনাস্থলে কেউ ইদুর মারার কল পাতেনি বরং পড়ে থাকা বিদ্যুতের তারে জড়িয়েই ওই নারীর মৃত্যু হয়।

নিহতের পরিবার ও স্থানীয় ইউপি সদস্য গাজী মোঃ আব্দুল হালিম জানান, গত কয়েকদিন পূর্বে ঝড় বৃষ্টিতে ওই গ্রামের ফজলু মাস্টারসহ কয়েকজনের যৌথ মালিকানাধীন একটি গভীর নলকূপের বৈদ্যুতিক সংযোগ তার খুটি থেকে হেলে পড়ে থাকতে দেখা যায়।

স্থানীয়রা জানায় বৈদ্যুতিক খুটি মেরামতের জন্যে চাঁদপুর ১ কচুয়া পল্লী বিদ্যুৎ সমিতিকে বার বার অবহিত করা হলেও তারা মেরামতের কোন উদ্যোগ না নেয়ায় এ দুর্ঘটনা হয়েছে।

এ ব্যাপারে কচুয়া পল্লী বিদ্যুৎ সমিতির জোনাল অফিসের এজিএমকম সিজান হোসেন জানান, জলাতৈয়া গ্রামে গভীর নলকুপে পুর্ব থেকে বেদ্যুতিক তার পড়ে থাকার ব্যাপারে কেউ জানায়নি, তবে মঙ্গলবার খবর পেয়ে তার ও খুটি পেরামতের কাজ করা হয়েছে।

প্রতিবেদক : জিসান আহমেদ নান্নু