কচুয়ায় নিহত শরীফুল হত্যার মূল আসামি ধরা ছোয়ার বাইরে

চাঁদপুরেরকচুয়া উপজেলার সাচার ইউপি’র নয়াকান্দি সরাকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ৫ জানুয়ারি ইউপি নির্বাচনী সহিসংতায় নিহত শরীফুল ইসলাম হত্যার মূল আসামী মামুন মিয়া এখনো ধরা ছোয়ার বাইরে।

ফলে মামলার ৫০দিন পেরিয়ে গেলেও মূল আসামি গ্রেফতার না হওয়ায় ন্যায় বিচার পাওয়া নিয়ে শঙ্কিত রয়েছেন নিহতের পরিবার ।

এ ঘটনায় শরীফুল ইসলামের বাবা শহীদ উল্যাহ বাদী হয়ে ঘটনার পর দিন (৬ জানুয়ারি) ১৬জনকে আসামী করে কচুয়া থানায় একটি হত্যা মামলা (০৯)দায়ের করেন । ওই মামলায় পুলিশ নয়াকান্দি গ্রামের মৃত রেসু মিয়ার ছেলে রাব্বি (২৫) ও মুলুক চানের ছেলে মোসলেম মিয়া (৫০) কে গ্রেফতার করে জেলহাজতে প্রেরন করেন।

জানা গেছে, গত ৫ জানুয়ারি ইউপি নির্বাচনে সাচার ইউনিয়নের ৮নং ওয়ার্ডের নয়াকান্দি ভোট কেন্দ্র এলাকায় দুই ইউপি সদস্য প্রার্থী আব্দুর রব ও জাকির হোসেনের কর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। এক পর্যায়ে আব্দুর রবের কর্মীরা শরীফুল ইসলাম কে ছুরিকাঘাত করলে হাসপাতালে নেয়ার পথিমধ্যে বিকালে সে মারা যায়।

নিহত শরীফুল ইসলামের বাবা শহীদ উল্যাহ জানান, আমার ছেলে হত্যার দায়ে আমি কচুয়া থানায় একটি মামলা দায়ের করি। ওই মামলায় ২জন গ্রেফতার হয়ে জেলে রয়েছে। তন্মেধ্যে ১৩জন আসামী বিজ্ঞ আদালতের মাধ্যমে ৬ সপ্তাহের অন্তবর্তীকালীন জামিনে রয়েছেন। প্রকৃত মূল আসামী মামুন মিয়া এখনো ধরা ছোয়ার বাইরে রয়েছে। আগামী ২ মার্চ এ মামলার পরবর্তী শুনানী। দ্রুত মূল আসামীসহ অন্যান্য আসামীদের গ্রেফতার করে ন্যায় বিচার পাওয়ার জন্য জোরদাবি জানান তিনি।

কচুয়া থানার ওসি মো. মহিউদ্দিন বলেন, আসামীরা অন্তবর্তীকালীন জামিনে থাকায় গ্রেফতার করা যাচ্ছে না। তবে মূল আসামীকে গ্রেফতারের প্রচেষ্টা চলছে।

প্রতিবেদকঃ জিসান আহমেদ নান্নু,২৬ ফেব্রুয়ারি ২০২২

Share