Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় নির্বাচনী সহিংসতায় বাড়িঘরে হামলা ভাঙচুর, আহত ১০
নির্বাচনী

কচুয়ায় নির্বাচনী সহিংসতায় বাড়িঘরে হামলা ভাঙচুর, আহত ১০

চাঁদপুরের কচুয়ায় নির্বাচন পরবর্তী সহিসংসতায় ৬টি পরিবারের বাড়িঘরে হামলা ভাংচুর ও নারী-পুরুষসহ ১০জনের উপর হামলা করা হয়েছে। বুধবার রাত ৮টার দিকে বিতারা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের বাইছারা গ্রামে এ হামলাা ভাঙচুর চালায় নামধারী কিছু উশৃঙ্খল যুবক।

সরেজমিনে বৃহস্পতিবার বিকালে বাইছারা গ্রামের অধিবাসী সদ্য পরাজিত ইউপি সদস্য আব্দুল বারেক প্রধান,তকদির হোসেন প্রধান,ক্ষতিগ্রস্থ ক্বারী মো.ইব্রাহিমসহ একাধিক লোকজন জানান, ‘বুধবার দিনভর ইউপি নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোট গননা শেষে রাতে একটি উছশৃঙ্খল দল স্লোগান দিয়ে বাইছারা গ্রামের একেএম আব্দুল্লাহ আল বাকী,ক্বারী মো. ইব্রাহিম,প্রবাসী ছানাউল্যাহ প্রধান,আবু তাহের প্রধান,সাইফুল ইসলাম প্রধান,আবুল ফয়েজ এর বাড়িঘরে হামলা,থাই গ্লাস ভাঙচুর ও মালামাল নিয়ে যায়।

এসময় হামলাকারীরা বাইছারা গ্রামের অধিবাসী বিশিষ্ট সমাজসেবক একেএম আব্দুল্লাহ আল বাকী এর বিল্ডিং এর সামনের কয়েকটি জানালার থাই গ্লাস ও গেইট ভাঙচুর,ক্বারী ইব্রাহিমের তিনটি ঘর,ঘরের মালামাল ভাঙচুর,প্রবাসী ছানাউল্যাহ’র থাই গ্লাস ভাঙচুর,আবু তাহের প্রধানের থাইগ্লাস ভাঙচুর,সাইফুল ইসলাম প্রধানের গৃহ ভাঙচুর,মালামাল,আবুল ফয়েজের গৃহের ল্যাপটপ স্বর্ন গহনা নগদ টাকা নিয়ে যায় বলে দাবি করেন।’

ক্ষতিগ্রস্থ লোকজন জানান, বাইছারা পুরাতন মাদ্রাসার পরিচালনা কমিটির ইস্যু নিয়ে পূর্বের কমিটির ইন্দনে একটি উছশৃঙ্খল দল এ হামলা করে এবং বিভিন্ন ভাবে হুমকি-ধমকি প্রদর্শন করে।

তারা জানান, মাদ্রাসার সাবেক সেক্রেটারী সফিক মুন্সীর নেতৃত্বে একই এলাকার শামীম,জুয়েল,রাসেল,নিহাদ,জাকির,নাসির গাজী,মুসা মুন্সী,সাঈদ,নুহ মুন্সীসহ একদল উশৃঙ্খল লোকজন এ হামলা ও ভাঙচুর চালিয়ে এলাকায় শান্তি শৃঙ্খলা বিনষ্ট করে।

এ ঘটনায় সাবেক ইউপি সদস্য আব্দুর বারেক প্রধান বাদী হয়ে কচুয়া থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন বলে কচুয়া থানার ওসি মো. মহিউদ্দিন জানান। এছাড়া ঘটনার খবর পেয়ে বাইছারা গ্রামে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু, ৬ জানুয়ারি ২০২২