Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় নির্বাচনী প্রচার-প্রচারণা জমজমাট : নির্ঘুম রাত কাটাচ্ছেন মহিলা প্রার্থীরাও
কচুয়ায় নির্বাচনী প্রচার-প্রচারণা জমজমাট : নির্ঘুম রাত কাটাচ্ছেন মহিলা প্রার্থীরাও
উপরে বা থেকে : জোহরা, রোকেয়া, আমেনা, খুর্শিদা। নিচে বা থেকে : পারুল, নার্গিস, রহিমা, মাহিনুর।

কচুয়ায় নির্বাচনী প্রচার-প্রচারণা জমজমাট : নির্ঘুম রাত কাটাচ্ছেন মহিলা প্রার্থীরাও

চাঁদপুর জেলার কচুয়া পৌর নির্বাচনে ৪ জন মেয়র প্রার্থী, সংরক্ষিত আসনে ৯ মহিলা ও সাধারণ কাউন্সিলর পদে ৩১ জন প্রার্থীর প্রচার প্রচারণা জমজমাট হয়ে উঠেছে। প্রতিনিয়ত মাইকে প্রচার ছাড়াও প্রার্থীরা উল্কার মতো ছুটে চলেছে ভোটারদের দ্বারে দ্বারে। পুরানো আত্মীয় ঝালাইয়ের কাজেও তারা বেশ মনোযোগ দিয়েছেন। এতে করে পুরানো আত্মীয় স্বজনদের আদর-কদরও যথেষ্ট বেড়ে গেছে।

নির্বাচন উপলক্ষে বাড়ি বাড়ি গিয়ে করছেন উঠান বৈঠক। পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে কচুয়া পৌর বাজার ও বিশ্ব রোডসহ পাড়া-মহল্লা।

লক্ষ্যণীয় বিষয়, পুরুষ প্রার্থীদের পাশাপাশি মহিলা প্রার্থীরাও পিছিয়ে নেই। তারাও ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে উঠান বৈঠক করে ভোট প্রার্থনা করছেন। গভীর রাত পর্যন্ত ভোটারদের মনজয়ে গণসংযোগ অব্যাহত রাখছেন। তাদের চোখে যেনো লেশমাত্র ঘুম নেই। নির্বাচিত হলে পৌরবাসীর জন্য কে কী করবেন তাও ভোটারদের মাঝে তুলে ধরছেন। গরিব অসহায় ও সমস্যায় জর্জরিত ভোটারদের কল্যাণে সার্বিক সহযোগিতা করার দৃঢ় প্রত্যাশা ব্যক্ত করছেন।

সংরক্ষিত আসনে ভোট যুদ্ধে অবতীর্ণ হয়েছেন ৯ জন মহিলা প্রার্থী। এদের মধ্যে ক’জন বর্তমান কাউন্সিলরও রয়েছেন। প্রতিটি আসনে আওয়ামীলীগের পক্ষ থেকে ১জন করে প্রার্থীকে অনানুষ্ঠানিকভাবে সমর্থন জানিয়েছেন।

তবে বিএনপি’র পক্ষ থেকে এ পর্যন্ত ও কাউকেও অনানুষ্ঠানিক ভাবে সমর্থন জানানো হয়নি। ১, ২ ও ৩নং আসনে খুর্শিদা বেগম (মৌমাছি), রহিমা বেগম (কাচি) ও জোহরা খাতুন (ভ্যানিটি ব্যাগ)। ৪, ৫ ও ৬নং আসনে বিলকিছ আক্তার (কাচি), রোকেয়া বেগম (পুতুল) ও নার্গিস শাহজাহান (আঙ্গুর)। ৭, ৮ ও ৯নং আসনে আমেনা বেগম (আঙ্গুর), মাহিনুর বেগম (মৌমাছি) ও পারুল আক্তার (কাচি) প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ওই ৯জন প্রার্থীর মধ্যে ১, ২ ও ৩ আসনে জোহরা খাতুন, ৪, ৫ ও ৬ আসনে রোকেয়া বেগম ও ৭, ৮ ও ৯ আসনে আমেনা বেগমকে আওয়ামী লীগের পক্ষ থেকে সমর্থন জানানো হয়েছে।

জিসান আহমেদ নান্নু, কচুয়া করেসপন্ডেন্ট

 

|| আপডেট: ০৮:৪৮ পিএম, ২২ ডিসেম্বর ২০১৫, মঙ্গলবার

এমআরআর