কচুয়ায় নববধূর আত্মহত্যা

চাঁদপুরের কচুয়া উপজেলার হারিচাইল গ্রামে নুসরাত ফাতেমা নিপু (২৯) নামের এক নববধূর রহস্যজনক লাশ উদ্ধার করেছে পুলিশ। তিনি কুমিল্লার বুরুড়া উপজেলার পাঠানপাড়া গ্রামের মাহবুব উল ইসলামের মেয়ে।

৯ মে সোমবার দুপুরে নিপুর স্বামীর হারচাইল গ্রামের বিল্ডিং এর দ্বিতীয় তলায় একটি কক্ষ থেকে গলায় ওড়না পেচানো লাশ উদ্ধার করে চাঁদপুর মর্গে প্রেরণ করে কচুয়া থানা পুলিশ। এ ঘটনায় তার স্বামী মো. মহিন উদ্দিন খান (৪০) কে আটক করা হয়।

নিহত নুসরাত ফাতেমা নিপুর ভাই সাজেদুল হাসান জানান, আমার বোন ইডেন মহিলা কলেজ থেকে পড়াশুনা শেষ করে। প্রায় ৮মাস পূর্বে আমার বোনের সাথে কচুয়া উপজেলার হারিচাইল গ্রামের মৃত. ইমাম উদ্দিনের ছেলে মৎস্য ব্যবসায়ী মো. মহিন উদ্দিনের পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের পর স্বামীর বাড়িতে বিভিন্ন সময়ে কলহ সৃষ্টি হতো। সেই অভিমানে তার বোন আত্মহত্যা করতে পারেন বলে তিনি দাবি করেন। তার বোনের আত্মহত্যার জন্য স্বামী মহিন ও তার প্রথম স্ত্রী মরিয়মকে দায়ী করেন।

নিপুর স্বামী মহিন উদ্দিন চাঁদপুর টাইমসকে জানান, ব্যবসায়িক কারণে আমি আমার দ্বিতীয় স্ত্রী নিপুকে নিয়ে ঢাকার মুগদার বাসাবো এলাকায় থাকতাম। ঈদে ছুটিতে বাড়িতে আসলে নিপু এলাকায় বাসা ভাড়া করে থাকবেন বলে জানায়। সেই সুবাদে আমি রোববার রহিমানগর এলাকায় বাসা ভাড়া করি এবং সোমবার ওই বাসায় উঠার কথা ছিল আমাদের। কিন্তু কী কারণে নিপু আত্মহত্যা করেছেন তা আমার জানা নেই।

তিনি আরো জানান, আমি পাশের কক্ষে মোবাইল বন্ধ করে ঘুমিয়ে পড়ি। সকালে ঘুম থেকে উঠে আমার মোবাইলে গলায় ফাঁস দেয়ার চেষ্টার ছবি ও এসএমএস পাই। তবে তার সাথে নিপুর কখনো ঝগড়া বা মনমালিন্য হয়নি বলে তিনি দাবি করেন।

স্থানীয়রা জানান, মহিন উদ্দিন পূর্বে একই উপজেলার শ্রীরামপুর গ্রামে মরিয়ম আক্তার নামে একজনকে বিয়ে করেন। সেখানে তার তিনটি সন্তান রয়েছে।

কচুয়া থানার ওসি মো. মহিউদ্দিন জানান, খবর পেয়ে নিহতের লাশ উদ্ধার করে মর্গে পাঠিয়েছি এবং তার ভাই আত্মহত্যার প্ররোচনায় একটি এজাহার দিয়েছেন। তবে পোস্টমর্ডাম অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ৯ মে ২০২২

Share