Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় দেশিয় অস্ত্র উদ্ধারের ঘটনায় সংবাদ সম্মেলন ও আটক ৫
Desio-osro

কচুয়ায় দেশিয় অস্ত্র উদ্ধারের ঘটনায় সংবাদ সম্মেলন ও আটক ৫

চাঁদপুরের কচুয়া থানা পুলিশ বুধবার (২৮ মার্চ) মধ্যরাতে উপজেলার হাশিমপুর মিয়ার বাজার সংলগ্ন শাহাদাত হোসেন মিয়ার মালিকানাধীন পানি ও সূতা তৈরির কারখানা থেকে ২শ ৫০ পিস ‘দেশিয় অস্ত্র’ (কাঠের রোল ) উদ্ধার করেছে পুলিশ।

একই সাথে ঘটনাস্থল থেকে ৫ জনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হচ্ছে-কুমিল্লার বরুড়া উপজেলার ধুলুয়া গ্রামের আব্দুর রবের ছেলে আঃ রহমান (৩৫), মুরাদনগর উপজেলার শ্রীকাইল গ্রামের কাজী আবুল কাশেমের ছেলে জোবায়ের আহমেদ (২৯), সাতক্ষীরার সেননগর উপজেলার নুরনগর দক্ষিণ হাজীপুর গ্রামের ওয়াহিদ গাজীর ছেলে মাসুদ রানা (২৩), বরিশালের মুলাদি উপজেলার চরপইক্ষ্যা নুপুরহাট গ্রামের মনির বয়াতির ছেলে রুবেল মিয়া (২৯) ও একই এলাকার সবুজ বয়াতির ছেলে আরিফ মিয়া (২০)।

কচুয়া থানার অফিসার ইনচার্জ সৈয়দ মাহবুবুর রহমান (ওসি) জানান, আগামী ১লা এপ্রিল চাঁদপুরে প্রধান মন্ত্রীর আগমন কে কেন্দ্র করে দলীয় বিশৃঙ্খলা সৃষ্টির লক্ষে ঘটনাস্থলে অস্ত্র মজুদ রয়েছে এমন গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে দেশীয় অস্ত্রসহ (কাঠের রোল) ৫ জনকে আটক করেছে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১৫/২০ জনকে বিবাদী করে কচুয়া থানায় একটি মামলা দায়ের করেছে। যার নং ১৬। আটকৃতদের মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে।

অপরদিকে দেশীয় অস্ত্র উদ্ধারের ঘটনাকে কেন্দ্র করে কচুয়া উপজেলা আওয়ামীলীগ তাদের নিজস্ব কার্যালয়ে বৃহস্পতিবার দুপুর ২ টায় সংবাদ সম্মেলনের আয়োজন করে।

সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন- উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ।

তিনি আরো দাবি করেন- এ মজুদকৃত অস্ত্র নাশকতামূলক কর্মকাÐ ঘটিয়ে প্রধান মন্ত্রীর জনসভাকে বানচাল করারই গভীর ষড়যন্ত্র। আমরা এ ষড়যন্ত্রমূলক কর্মকাÐের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং দোষীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামীলীগের সভাপতি আইয়ুব আলী পাটওয়ারী, উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান শিশির, উপজেলা যুবলীগ সভাপতি ও পৌর মেয়র নাজমুল আলম স্বপন, সাধারণ সম্পাদক শাহজালাল প্রধান, স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মোফাচ্ছেল হোসেন খান ও সাবেক ছাত্রলীগের সভাপতি সৈয়দ রবিউল ইসলাম রাসেল প্রমুখ।

অন্যদিকে কারখানার মালিক মোঃ শাহাহাদাত হোসেন মিয়া মোবাইলে সাংবাদিকদের জানান, ‘কাঠের রোলগুলি আমার কারখানার সূতা তৈরির কাজে ব্যবহৃত টোনিং (সরঞ্জাম) আর গ্রেফতারকৃতরা প্রত্যেকে আমার কর্মচারী। এগুলো অস্ত্র নয়, তাতে কোন ধরনের নাশকতার প্রশ্নই উঠে না।’

প্রতিবেদক- জিসান আহমেদ নান্নু