Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় ত্রাণ বিতরণে স্বজনপ্রীতির অভিযোগে বিক্ষোভ
স্বজনপ্রীতির অভিযোগে বিক্ষোভ

কচুয়ায় ত্রাণ বিতরণে স্বজনপ্রীতির অভিযোগে বিক্ষোভ

চাঁদপুরের কচুয়া উপজেলার ৯নং কড়ইয়া ইউনিয়নের ৫নং ওয়ার্ড়ের ইউপি সদস্য মো. জহিরুল ইসলামের বিরুদ্ধে ত্রাণ বিতরণে নিজের আত্মীয় স্বজনদের দিয়ে দেয়ার অভিযোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে এলাকাবাসী।

১৭ এপ্রিল শুক্রবার বিকালে নলুয়া বাজার থেকে ত্রান সামগ্রী না পাওয়া বিক্ষুদ্ধ এলাকাবাসী বিক্ষোভ মিছিল নিয়ে পূর্ব সাহেদাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এসে সামাজিক দূরন্ত বজায় প্রতিবাদ সমাবেশ করেন।

বিক্ষুব্ধ এলাকাবাসী জানায়, ইউপি সদস্য মো. জহিরুল ইসলাম করোনা ভাইরাসে সরকারী বিভিন্ন ত্রান বিতরনে নানান অনিয়ম করে যাচ্ছে। এর মধ্যে বর্তমানে প্রাণঘাতি করোনা ভাইরাসের কারণে এলাকার অসহায়, দীনমজুর, কর্মহীন, হতদরিদ্র লোকাদের সরকারি বরাদ্দকৃত ত্রাণ দেবার কথা বলে তাদের কাছ থেকে ছবি, আইডি কার্ড নিয়েছে, তাদের ত্রাণ না দিয়ে তার স্বজনপ্রীতি করেন। তিনি প্রকৃত লোকদের ত্রাণ সহায়তা না দিয়ে নিজের আত্মীয় স্বজন ও পছন্দের লোকদের মাঝে তা বিতরন করছেন।

স্থানীয় বাসিন্দা মো. আবুল কাশেম বলেন, আমি একজন খেটে খাওয়া মানুষ, আমার থাকার জমি আছে, আমার কোন ঘর নেই। আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার কৃত ঘর ইউপি সদস্য মো. জহিরুল ইসলামের কাছে চাইলে তিনি আমোকে না দিয়ে তার নিজস্ব মানুষকে ঘর দিয়ে দেন।

বর্তমানে প্রাণঘাতি করোনা ভাইরাসের কারনে এলাকার অসহায়, দীনমজুর, কর্মহীন, হতদরিদ্র লোকাদের সরকারি বরাদ্দকৃত ত্রাণ বিতরণ করেন, আমরা অসহায় মানুষ ত্রাণ পাই না। তিনি ত্রাণ কি করেন তা আমরা জানিনা।

আবুল হোসেন বলেন, প্রাণঘাতি করোনা ভাইরাসের কারনে এলাকার অসহায়, দীনমজুর, কর্মহীন, হতদরিদ্র লোকাদের সরকারি বরাদ্দকৃত ত্রাণ বিতরন করেন, তিনি প্রকৃতপক্ষে যারা ত্রান পাবে তাদের না দিয়ে তার ব্যক্তিগত লোকজনকে দেয় এনিয়ে আমার প্রতিবাদ করলে, ইউপি সদস্য নেতৃত্বে গতকাল শুক্রবার বিকালে নলুয়া বাজারে দলবল নিয়ে আমাদের উপর হামলা করতে ছুটে এসে । আমরা তার অন্যায়ের বিরুদ্ধে কিছু বললে আমাদের হুমকি দেন।

এসময় ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মো. শামছুল হক, যুবলীগের সভাপতি মো. হাসান, ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক মো. রাহান ভূইঁয়া, সমাজ সেবক মাসুদ রানা, ফখরুল পাটওয়ারসহ এলাকার বিভিন্ন শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন।

এব্যাপারে অভিযুক্ত ইউপি সদস্য মো. জহিরুল ইসলামের মোবাইলে বক্তব্য জানতে বার বার ফোন দিলে তিনি মোবাইল রিসিভ করেননি।

স্টাফ করেসপন্ডেন্ট, কচুয়া। ১৭ এপ্রিল ২০২০