Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় তরিকায়ে মাইজভান্ডারী মাহফিল অনুষ্ঠিত
ফকির আফসার

কচুয়ায় তরিকায়ে মাইজভান্ডারী মাহফিল অনুষ্ঠিত

কচুয়া উপজেলার কড়ইয়া ইউনিয়নের নলুয়া গ্রামে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন উপলক্ষে ফকির আফসার উদ্দীন মাস্টারের স্মরনে ওয়াজ ও তরিকায়ে মাইজভান্ডারী মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

২ এপ্রিল শুক্রবার নলুয়া উত্তর পাড়া মাজার সংলগ্ন মাঠে এ মাহফিলের আয়োজন করা হয়।

চাঁদপুর জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক,কচুয়ার কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার একেএম আব্দুল মোতালেবের সভাপতিত্বে মাহফিলে টেলিকনফারেন্সে মাধ্যমে প্রধান অতিথির বক্তব্য রাখেন, কচুয়ার সাংসদ সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি।

এসময় তিনি মাজার সংস্কার ও উন্নয়নের জন্য সহযোগীতার প্রতিশ্রুতি দেন এবং সকলকে করোনা ভাইরাস এর সংক্রমন এড়াতে সামাজিক দুরত্ব ও সরকারি সকল নির্দেশনা মানার জন্য অনুরোধ জানান।

তিনি আরো বলেন, ইঞ্জিনিয়ার আঃ মোতালেব ৯নং কড়ইয়া ইউনিয়ন পরিষদের ভবন নির্মানের জন্য ভূমি দান করেছেন। ইউনিয়ন পরিষদের সেবা বেগবান করার লক্ষে সেখানে অচিরেই একটি ভবন নির্মাণ করা হবে।

ছাত্রলীগ নেতা শাহাবউদ্দিন সিহাবের সঞ্চালনায় এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আহসান হাবীব জুয়েল, ইউপি সদস্য জহিরুল ইসলাম, মাহফিল আয়োজক কমিটির সাধারণ সম্পাদক আবু তাহের, ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সুমন মিয়াজী প্রমুখ।

মাহফিলে প্রধান বক্তা হিসেবে ইসলাম সম্পর্কে গুরুত্বপূর্ণ বয়ান রাখেন, চট্টগ্রাম মাইজভান্ডারী দরবার শরীফের খাদেম হাসানাত উল্লাহ ফারুকী। বক্তব্য রাখেন, হাজীগঞ্জ ইমামে রাব্বানী দরবার শরীফের খাদেম আবুল হাসানাত চিশতী।
আলোচনা শেষে দোয়া মুনাজাত পরিচালনা করেন, চট্টগ্রাম মাইজভান্ডারী দরবার শরীফের খাদেম হাসানাত উল্লাহ ফারুকী । দোয়া মুনাজাত শেষে মাহফিলে শিল্পীগোষ্ঠী ছেমা পরিচালনা করেন।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু,৩ এপ্রিল ২০২১