Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় জোরপূর্বক দোকানঘর নির্মাণের চেষ্টা, থানায় অভিযোগ
চাঁদপুরে কচুয়ায়

কচুয়ায় জোরপূর্বক দোকানঘর নির্মাণের চেষ্টা, থানায় অভিযোগ

চাঁদপুরে কচুয়ায় উত্তর পালাখাল মোড়ে ব্যক্তি মালিকানা জায়গায় জোরপূর্বক দখল করে দোকানঘর নির্মাণ চেষ্টার অভিযোগ উঠেছে। পালাখাল গ্রামের সিকাদর বাড়ির মনু মিয়া গংদের বিরুদ্ধে এ অভিযোগ উঠে।

এ ঘটনায় জমির মালিক জাকির হোসেন জাহাঙ্গীর বাদী হয়ে বুধবার কচুয়া থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

বাদীর লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার পালাখাল মৌজায় ৩০৪ নং খতিয়ানে ১৯৩৬ দাগের ১৭ শতাংশ ভ‚মি বাদী শান্তিপূর্ন ভাবে ভোগদখল করে আসছে। কিন্তু সম্প্রতি সময়ে ওই অংশে সাচার-কচুয়া সড়কের দক্ষিন পাশে প্রায় ১শতাংশ ভ‚মি একই গ্রামের মৃত. ছলিম উদ্দিনের ছেলে মনু মিয়া, আব্দুর রশিদ,আব্দুল মতিন,নুরু মিয়া ও আইয়ুব আলী গংরা প্রভাবশালী মহলকে ম্যানেজ করে জোরপূর্বক দখলের চেষ্টা করে।

বাদী জাকির হোসেন জাহাঙ্গীর জানান, আমি দীর্ঘদিন প্রবাসে ছিলাম। প্রায় ১০বছর পূর্বে একবার প্রতিপক্ষ গংরা ওই জায়গায় দখল করে দোকানঘর নির্মানের চেষ্টা করেছিল। বর্তমানে আবারো একই জায়গায় দখলের চেষ্টা করছে। আমি ও আমার পরিবার বাধা দেয়ায় বিভিন্ন হুমকি -ধমকি দিয়ে নানান ভাবে মামলা দিয়ে হয়রানির হুমকি দিচ্ছে।

এব্যাপারে কচুয়া থানার এসআই মো: আবু হানিফ জানান, বাদীর লিখিত অভিযোগ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে কাজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছি এবং উভয় পক্ষকে প্রমানাদী নিয়ে থানায় হাজির হওয়ার জন্য নোটিশ প্রদান করেছি।

স্টাফ করেসপন্ডেট,৫ ফেব্রুয়ারি ২০২১