Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় চেয়ারম্যান পদে ৫ জনসহ ৮ প্রার্থীর মনোনয়ন বাতিল
election

কচুয়ায় চেয়ারম্যান পদে ৫ জনসহ ৮ প্রার্থীর মনোনয়ন বাতিল

চাঁদপুরেরকচুয়ায় আগামী ৫ জানুয়ারি অনুষ্ঠিতব্য ইউপি নির্বাচনে মনোনয়নপত্র বাছাইয়ের দিনে ৫ জন চেয়ারম্যান প্রার্থী ও ৩ ইউপি সদস্য প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

১২ ডিসেম্বর রোববার ঋণখেলাপি, অন্যের ঋণের জামিনদার হওয়ায় ও অন্যান্য ত্রুটিগত কারণে কচুয়া উপজেলা নির্বাচন অফিসার কাজী আবু বকর সিদ্দিক ও দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তারা পৃথকভাবে প্রার্থীতা বাতিল ঘোষণা করেন।

বাতিল হওয়া চেয়ারম্যান প্রার্থীরা হচ্ছেন,পালাখাল মডেল ইউপি চেয়ারম্যান প্রার্থী মনির হোসেন সরকার,আশরাফপুর ইউপি চেয়ারম্যান প্রার্থী রেজাউল মাওলা হেলাল মুন্সি, পাথৈর ইউপি চেয়ারম্যান প্রার্থী মোস্তাফিজুর রহমান জুয়েল,সাচার ইউপি চেয়ারম্যান প্রার্থী ইঞ্জিনিয়ার মোঃ জহিরুল ইসলাম প্রধান ও বিতারা ইউপি চেয়ারম্যান পদপ্রার্থী হারুনুর রশিদ পাটওয়ারী।

এদিকে বিতারা ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান ইসহাক সিকদার তার স্ত্রীর ঋনের জামিনদার হওয়ায় মনোনয়ন জটিলতা দেখা দেয়। পরে ইসহাক সিকদার ঢাকা থেকে ব্যাংকের কাগজপত্র এনে চাঁদপুরের বিজ্ঞ আদালত আদালতের সহযোগীতায় তা জমা দেন এবং বিষয়টি বর্তমানে অবসানের পথে রয়েছে বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।

এছাড়া আশরাফপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের আনিছুর রহমান, ৬নং ওয়ার্ডের কাজী আলী হোসেন ও কাদলা ইউনিয়নের ৩নং ওয়ার্ডের মো: আবু বকর মোল্লার মনোনয়নপত্র বাতিল করা হয়। তবে চেয়ারম্যান ও মেম্বার পদে বাতিল হওয়া প্রার্থীগণ বিজ্ঞ আদালতের মাধ্যমে আপিল করার সুযোগ রয়েছে এবং আপিলের মাধ্যমে প্রার্থীতা ফিরে পেলে নির্বাচনে অংশগ্রহন করতে পারবেন বলে নির্বাচন অফিস সূত্রে জানা গেছে।।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ১৩ ডিসেম্বর ২০২১