Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় চাঙ্গিনী নুরপুর উচ্চ বিদ্যালয়ের সহশিক্ষা কার্যক্রম চালু
উচ্চ বিদ্যালয়ের

কচুয়ায় চাঙ্গিনী নুরপুর উচ্চ বিদ্যালয়ের সহশিক্ষা কার্যক্রম চালু

চাঁদপুরের কচুয়া উপজেলার চাঙ্গিনী নুরপুর বালিকা উচ্চ বিদ্যালয় এখন চাঙ্গিনী নুরপুর উচ্চ বিদ্যালয় নামে সহশিক্ষা চালুর অনুমতি প্রদানে মন্ত্রানালয়ের সম্মতি জ্ঞাপন করা হয়েছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রনালয়ের (মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ) উপ-সচিব আনোয়ারুল হক স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ তথ্য জানা গেছে। যার নং- ৩৭.০০.০০০০.০৭৩.৩৮.১৭২.২১-১৭০। কুমিল্লা শিক্ষাবোর্ডের বিগত ২০২০ সালের ১ নভেম্বরের প্রেরিত স্মারক নং-৩৭.১৩.০০০০.৫০৩.০১.০২৭.২০-২৬ এবং একই বছরের ২ জানুয়ারি চাঁদপুর জেলা প্রশাসকের স্মারক নং-০৫.৪২.১৩০০.০৩২.০৬.০০৬.১৯-০৩। এবং ২০১৯ সালের ৫ নভেম্বর বাংলাদেশ শিক্ষা তথ্য ও পরিসংখ্যান ব্যুারো (ব্যানবেইস)- এর স্মারক নং- ৩৭.২০.০০০০.০০৫.০৩৪.০০২.২০১৩ (পার্ট-২)-১৩২৩ সূত্র মতে যাচাই বাছাই শেষে এ অনুমোদন দেয়া হয়।

বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি কচুয়া উপজেলা আওয়ামী যুবলীগের সহ-সম্পাদক তরুন আইনজীবী অ্যাড. এম.এ ইউসুফ পাটওয়ারী বলেন, কচুয়ার সাংসদ ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি মহোদয়ের সার্বিক প্রচেষ্টায় ও এলাকাবাসীর সহযোগিতায় বিদ্যালয়টি পূর্বের নাম পরিবর্তন করে চাঙ্গিনী নুরপুর উচ্চ বিদ্যালয়ে নামকরণ করা হয় এবং সর্বশেষ বালিকা বিদ্যালয় থেকে উচ্চ বিদ্যালয়ে রূপান্তর করে ভর্তির সহশিক্ষা চালুকরণ অনুমোদন পাই। এর ফলে বিদ্যালয় ও এলাকাবাসীর পক্ষ থেকে সাবেক সফল স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি ও সংশ্লিষ্ট কতৃপক্ষের প্রতি আমরা কৃতজ্ঞতা প্রকাশ করছি।

তিনি আরো বলেন, ভবিষ্যতে বিদ্যালয়ের সুনাম ও শিক্ষার পরিবেশ ধরে রাখতে এলাকাবাসী তথা সকলের বুদ্ধি,পরামর্শ ও সহযোগিতা চাই।

বিদ্যালয়ের বর্তমান প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মাও. মোহাম্মদ আনোয়ার হোসেন বলেন, বিদ্যালয়টিতে সহশিক্ষা কার্যক্রম চালু হওয়ায়শিক্ষক,শিক্ষার্থী,অভিভাবক ও এলাকাবাসী খুবই আনন্দিত।

উল্লেখ্য যে, কচুয়া উপজেলার চাঙ্গিনী নুরপুর গ্রামে সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আনম এহছানুল হক মিলনের নামে প্রতিষ্ঠিত ‘আ.ন.ম এহসানুল হক মিলন মাধ্যমিক বালিকা বিদ্যালয়’-এর নাম পরিবর্তন করে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক কুমিল্লা শিক্ষাবোর্ডের পরিদর্শক মোঃ কামরুজ্জমান স্মাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে (স্মারক নং- ৩৭.০০.০০০০.০৭৩.৪০.০৪৫.১২ (অংশ)-৩২৬, তারিখ : ০১/০৯/২০১৯) চাঙ্গিনী নূরপুর বালিকা উচ্চ বিদ্যালয়’ নামকরণ করা হয়।

প্রতিবেদকঃ জিসান আহমেদ নান্নু,২৯ মার্চ ২০২১