কচুয়া

কচুয়ায় এমপিকে নিয়ে বিরূপ মন্তব্য করায় প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল

চাঁদপুরে কচুয়ায় স্থানীয় সাংসদ ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড.মহীউদ্দীন খান আলমগীরকে নিয়ে সম্প্রতি পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল আজিজ শাহীন বিরূপ মন্তব্য করে ফেসবুকে মিথ্যাচার ও অপপ্রচার করায় প্রতিবাদ সভা করেছে ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

১৪ ডিসেম্বর সোমবার উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে ইকবাল আজিজ শাহীনের বিরুদ্ধে দলীয় সাংগঠনিক ব্যবস্থা নেয়ার দাবিতে এ প্রতিবাদ সভা করা হয়।

কড়ইয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, প্রতিবাদ সভার মূল সমন্বয়ক ও সম্ভাব্য চেয়ারম্যান প্রত্যাশী আব্দুস সালাম সওদাগরের সভাপতিত্বে লিখিত বক্তব্য পাঠ করেন, গোহট দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সেলিম হোসেন।

এসময় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মিন্নত আলী তালুকদার,আমিন উদ্দিন, গাজী আব্দুল আহাদ,আলমগীর হোসেন,জাহাঙ্গীর আলম,কবির হোসেন,কাজী জহিরুল ইসলাম টগর,আলাউদ্দিন লিটন,সাধারন সম্পাদক সোহাগ খান,ফারুকুল ইসলাম,মনির হোসেন,আবু বকর মিয়াজী,শাহাদাত হোসেন,সোহরাব হোসেন সুমনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সভায় সমন্বয়কারী আব্দুস সালাম সওদাগর ও পরিচালক সেলিম মিয়া বলেন, ড.মহীউদ্দীন খান আলমগীর কচুয়ার উন্নয়নের মূল ধারক ও বাহক। তিনি আমাদের অভিভাবক। তাঁকে নিয়ে ইকবাল আজিজ শাহীন যে মন্তব্য করেছে আমরা দলীয় নেতাকর্মীরা তার তীব্র প্রতিবাদ জানাই। তিনি নি:শর্তে ক্ষমা না চাইলে তাঁর বিরুদ্ধে দ্রুত সাংগঠনিক ব্যবস্থা নেয়ার জন্য জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের কাছে জোর দাবি জানাই। সাংগঠনিক ব্যবস্থা না নিলে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ কর্মসূচি অব্যাহত থাকলে বলেও তারা জানান।

একই দিনে কচুয়া পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল আজীজ শাহীনের শাস্তির দাবিতে প্রতিবাদ মিছিল বের করা হয়। বিক্ষোভ মিছিলটি সুবিদপুর থেকে শুরু হয়ে বিশ্বরোডসহ বাজারের বিভিন্ন গলি প্রদক্ষিণ শেষে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে এসে শেষ হয়।

এসময় উপজেলা আওয়ামী লীগের সদস্য আহসান হাবীব প্রানজল,কাউন্সিলর কামাল হোসেন,উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইব্রাহিম খলিল বাদল,পৌর যুবলীগের সভাপতি প্রত্যাশী মুহিতুল ইসলাম ফরহাদ ও কড়ইয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক সাইফুল ইসলাম রিয়াদ সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু,১৪ ডিসেম্বর ২০২০

Share