কচুয়ায় এক সাংবাদিককে ষড়যন্ত্রমূলক মামলা দিয়ে হয়রানির অভিযোগ

দৈনিক গণজাগরন পত্রিকার কচুয়া প্রতিনিধি ও সাচার বাজারের ব্যবসায়ী মো. জামাল হোসেনকে ষড়যন্ত্রমূলক মামলা দিয়ে হয়রানির চেষ্টার অভিযোগ উঠেছে। একই উপজেলার হাতিরবন্দ গ্রামের মিজানুর রহমানের স্ত্রী নাজমা বেগমের বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে।

জানা গেছে, উপজেলার হাতিরবন্দ গ্রামের কামাল হোসেনের স্ত্রী সাদিয়া বেগমকে মারধরের ঘটনায় চলতি বছরের ৮ মার্চ মোকাম বিজ্ঞ বিচারক আমলী কচুয়া আদালতে একটি মামলা দায়ের করা হয়। ওই মামলার প্রেক্ষিতে নাজমা বেগমকে দিয়ে একটি বিশেষ মহল কাউন্টার মামলা হিসেবে সাংবাদিক জামাল হোসেনকে ৩নং আসামী করে ১৬ মার্চ মোকাম বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেন। যার মো: নং- ২১০/২০২২ ইং।

হয়রানির শিকার সাংবাদিক মো. জামাল হোসেন বলেন, হাতিরবন্দ গ্রামে আমার এক বোন বিয়ে দিয়েছি। শুনেছি আমার বোনকে প্রতিপক্ষের মারধরের ঘটনায় নাজমাসহ ১১জনকে অভিযুক্ত করে চাঁদপুরের বিজ্ঞ আদালতে একটি মামলা দায়ের করে। ওই মামলার কারনে একটি বিশেষ মহল আমাকে সহ কয়েকজনকে আসামী করে উল্টো একটি ফৌ:কা:বি: আইনের ১০৭/১১৭(সি) ধারায় মামলা দিয়ে আমাকে হয়রানি করার চেষ্টা করছে। প্রকৃত পক্ষে আমি বাদীকে চিনি না এবং ঘটনার সম্পর্কে কিছুই জানি না।

তিনি বলেন, আমি আইনের প্রতি সবসময় শ্রদ্ধাশীল। প্রকৃত ঘটনা অনুসন্ধান করে তাকে এ হয়রানিমূলক মামলা থেকে অব্যহতি দিতে প্রশাসনের প্রতি জোর দাবি জানান তিনি।

কচুয়া প্রতিনিধি, ১১ এপ্রিল ২০২২

Share