Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় এক নারীর সরিষা ফসল তুলে নেয়ার অভিযোগ
কচুয়ায় এক নারীর সরিষা ফসল তুলে নেয়ার অভিযোগ
ফাইল ছবি

কচুয়ায় এক নারীর সরিষা ফসল তুলে নেয়ার অভিযোগ

চাঁদপুর কচুয়ায় ৫নং পশ্চিম সহদেবপুর ইউনিয়নের আলীয়ারা গ্রামে বিধবা এক নিরীহ নারীর ফসলী জমি থেকে সরিষা গাছ জোরপূর্বক তুলে নেয়ার অভিযোগ উঠেছে।
একই গ্রামের আবুল কালাম গংদের বিরুদ্ধে এ অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় জমির ক্রয় সূত্রে মালিক দাবিদার আলীয়ারা গ্রামের মৃত নুরুল ইসলামের স্ত্রী রুপিয়া বেগম বাদী হয়ে কচুয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগের প্রেক্ষিতে গতকাল শনিবার দুপুরে কচুয়া থানার এএসআই মোঃ আতিকুর রহমান সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

সরেজমিনে গিয়ে ক্ষতিগ্রস্থ রূপিয়া বেগম ও তার পরিবারের সাথে কথা বলে জানা যায়, রূপিয়া বেগমের স্বামী মৃত নুরুল ইসলাম ১৯৭৯ সালে ৯ জানুয়ারি উপজেলার ১১১ নং সিএস খতিয়ানে সাবেক ৫৩৪ দাগে ২৪ শতাংশ ভূমি ক্রয় করেন। যার দলিল নং ২৯৭।

জমি ক্রয়ের পর থেকে তিনি ওই জমিতে শান্তি পূর্ণভাবে ভোগ দখল করে আসছেন এবং প্রায় দেড় মাস আগে চলতি মৌসুমে ওই জমিতে সরিষার আবাধ করেন। আর মাত্র কয়েকদিন পরেই তার কষ্টার্জিত ফসল ঘরে তোলার কথা ছিল।

কিন্তু শুক্রবার সকালে প্রতিপক্ষ একই গ্রামের আবুল কালামের নির্দেশে বিএস মূলে ওই জমির তার দাবি করে একই গ্রামের সোহেল, খোকন, আল-আমিন, আকবর এর সহায়তায় ফসলি সরিষা গাছ দলবল নিয়ে জোরপূর্বক উপড়ে ফেলে দেন। এতে রুপিয়া বেগমের প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেন।

এ ব্যাপারে অভিযুক্ত আবুল কালাম জানান, ‘ওই সম্পত্তির পৈত্রিক সূত্রে মালিক দাবিদার আমি। আমার জমিতে রুপিয়া বেগম সরিষা আবাদ করে। আমি ইরি বোরো করার জন্য সরিষা গাছ তুলে ফেলি।’

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু
২৭ জানুয়ারি,২০১৯

Leave a Reply