Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় ঈদে মিলাদুন্নবী উদযাপন
কচুয়ায় ঈদে মিলাদুন্নবী উদযাপন

কচুয়ায় ঈদে মিলাদুন্নবী উদযাপন

মহা পবিত্রতম ঈদে মিলাদুন্নবী (দঃ) উদ্যাপন উপলক্ষে চাঁদপুরের কচুয়ার নলুয়া বাজার সংলগ্ন ঐতিহাসিক বালুর মাঠ থেকে একটি বিশাল আনন্দ র‌্যালী বের হয়।

শনিবার দুপুরে র‌্যালীটি নলুয়া বাজারের বালুর মাঠ থেকে শুরু হয়ে সাহেদাপুর, পালগিরী,নওগাঁ, লুন্তি, মনোহরপুর ও গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ শেষে পুনরায় বালুর মাঠে জমায়েত হয়ে মিলাদ, ক্বিয়াম ও মোনাজাতের মাধ্যমে সমাপ্তি ঘটে।

এতে কড়ইয়া ইউনিয়নসহ কচুয়া উপজেলার অন্যান্য ইউনিয়নের খতিব, শিক্ষক, পেশাজীবী, সমাজসেবক ও রাজনীতিবিদসহ সর্বস্তরের কয়েক হাজার মানুষ স্বত:স্ফুর্তভাবে অংশগ্রহণ করেন।

পরবর্তীতে রাত ১১টা পর্যন্ত ঈদে মিলাদুন্নবী (দঃ) এর ২য় অধিবেশনে আলোচনা করেন আলহাজ্ব হাফেজ আশরাফুজ্জামান আল ক্বাদেরী, শাইখুল হাদিস, জামেয়া আহমাদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসা, চট্টগ্রাম ও না’তে মোস্তফা (দঃ) পেশ করেন শায়ের মোহাম্মদ তারেক আবেদীন। উক্ত জশ্নে জুলুছে ঈদে মিলাদুন্নবী (দঃ) কর্মসূচীর ব্যবস্থাপনায় ছিল জশ্নে জুলুছ উদ্যাপন কমিটি ও সার্বিক সহযোগীতায় যুব কমিটি, কড়ইয়া ইউনিয়ন শাখা নলুয়া বাজার। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিশিষ্ট শিক্ষানুরাগী-হাজ্বী মোঃ আব্দুল মতিন মাষ্টার। শুভ উদ্বোধক হিসেবে ছিলেন, অধ্যক্ষ মুফতী মোঃ নুরুল আলম মজুমদার।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু

Leave a Reply