Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় ইউপি চেয়ারম্যানের উদ্যোগে স্বেচ্ছাশ্রমে রাস্তা সংস্কার
চেয়ারম্যানের

কচুয়ায় ইউপি চেয়ারম্যানের উদ্যোগে স্বেচ্ছাশ্রমে রাস্তা সংস্কার

কচুয়ায় পালাখাল-সেঙ্গুয়া ও আলীয়ারা সড়কে প্রায় ১ কি.মি. সড়কে খানাখন্দে ভরা। সড়কের বিভিন্ন স্থানে বড়বড় গর্ত সৃষ্টি হয়ে যানবাহনে চলাচলে বিঘ্নিত ঘটছে। প্রায় এক কিলোমিটার দীর্ঘ পাকা রাস্তার বিভিন্ন স্থান ভাঙাচোরা। বৃষ্টি হলেই ভাঙা অংশ কাদা-পানিতে একাকার হয়ে যায়। ফলে এই রাস্তা দিয়ে চলাচল করতে গিয়ে দুর্ভোগে পড়েন যাত্রী,শিক্ষার্থী ও এলাকাবাসী।

ফলে দুভোর্গ লাগবে পালাখাল মডেল ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমানের উদ্যোগে স্বেচ্ছাশ্রমে এলাকার যুবকরা রাস্তা সংস্কারের কাজ করেছেন।

এই রাস্তাটি পালাখাল গ্রাম থেকে সেঙ্গুয়া-আলীয়ারা পর্যন্ত হয়ে পাশ্ববর্তী মতলবে পৌছেছে। এই রাস্তা দিয়ে বিভিন্ন গ্রামের মানুষ,শিক্ষার্থী ও যানচলাচল যাতায়াত করেন। তাঁদের মধ্যে বিদ্যালয় ও কলেজের শিক্ষার্থী, চাকরিজীবী, সবজি ব্যবসায়ীও রয়েছেন।

রাস্তা সংস্কারকাজে ব্যস্ত যুবক সাইফুল ইসলাম,মেহেদী হাসান,তুহিন হোসেন, মনির হোসেন ও সাজেদুল হাসান স্বপন বলেন, রাস্তার অনেক স্থান ভেঙে গেছে। এই দুরবস্থার বিষয়ে অবহিত থাকলেও রাস্তা সংস্কারে তিনি কোনো ব্যবস্থা নেননি কেউ। বর্তমান ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান দুর্ভোগ লাগবে নিজ উদ্যোগে রাস্তা সংস্কারের উদ্যোগ নেন। চেয়ারম্যার নেতৃত্বে এলাকার কয়েকজন যুবক ভাঙ্গা রাস্তা সংস্কার করেন।

পালাখাল মডেল ইউপির চেয়ারম্যান হাবিবুর রহমান জয় বলেন, তঁার ইউনিয়নে বিভিন্ন সড়কে অনেক ভাঙ্গা রাস্তা রয়েছে। জনগুরুত্বপূর্ন প্রায় ১ কিলিমিটারের রাস্তার বিভিন্ন স্থানে ভেঙ্গে যাওয়ায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে এলাকাবাসী,যাত্রী ও যানবাহনের। দুর্ভোগ লাগবে ওই রাস্তায় স্বেচ্ছশ্রমে রাস্তার সংস্কারের কাজ করা হচ্ছে বলেও জানান তিনি।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ১৭ জুন ২০২২