Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণে র‌্যাব ও পুলিশের‌ অভিযান
অবৈধ গ্যাস সংযোগ, চাঁদপুর কচুয়ায় অবৈধ

কচুয়ায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণে র‌্যাব ও পুলিশের‌ অভিযান

চাঁদপুর কচুয়ায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করণ অভিযান পরিচালনা করেছে ভ্রাম্যমাণ আদালত। ১ ডিসেম্বর মঙ্গলবার দুপুরে উপজেলার সাচার বাজার এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। বাংলাদেশ গ্যাস আইন ২০১০ এর ১২/১ ধারায় ৪ টি মামলায় ১ লাখ ১২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন- কচুয়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট একি মিত্র চাকমা।

অভিযানে অংশ নেন কুমিল্লার বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোঃ লিঃ এর ভিজিলেন্স টিম, ইঞ্জিনিয়ারিং সার্ভিস, গৌরীপুর অফিস, র‌্যাব ১১ (কুমিল্লা) এর সদস্যরা ও কচুয়া থানা পুলিশ।

ভিজিলেন্স টিমটির নেতৃত্বে ছিলেন- উপ মহা ব্যবস্থাপক ইঞ্জিনিয়ার আজহারুল ইসলাম। অবৈধ গ্যাস সংযোগকারী গ্রাহকরা জানিয়েছে- বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোঃ লিঃ এর নির্ধারিত ঠিকাদার সাচার গ্রামের অধিবাসী জাহাঙ্গীর হোসেন ও তার ছেলে সজিব হোসেন প্রতি গ্রাহক থেকে ১ লাখ টাকা হারে হাতিয়ে নিয়ে এ অবৈধ গ্যাস সংযোগ প্রদান করে।

বাখরাবাগ গ্যাস ডিস্ট্রিবিউশন কোঃ লিঃ এর সেফটি এন্ড সিকিউরিটি বিভাগের ডিজিএম শাহানুর আলম জানান, ২০১৬ সাল থেকে নতুন করে গ্যাস লাইন সংযোগ বন্ধ রয়েছে। ওই সময় থেকে বিভিন্ন সময়ে একটি অসাধু মহল এলাকার নিরীহ মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে অবৈধ গ্যাস সংযোগ প্রদান করেছে।

এসব অবৈধ সংযোগে অত্যন্ত নিম্নমানের পাইপ ও রেগুলেটর ব্যবহার করা হয়েছে। এগুলোতে অল্প সময়ে মরিচা ধরার কারণে যে কোন সময়ে অগ্নিকাণ্ডের সূত্রপাত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

তিনি আরো জানান, অবৈধ গ্যাস সংযোগ প্রদান কারী দোষী ব্যাক্তিদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু,২ ডিসেম্বর ২০২০