Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় অগ্নিকাণ্ডে ৫ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই
অগ্নিকাণ্ডে

কচুয়ায় অগ্নিকাণ্ডে ৫ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

চাঁদপুরের কচুয়ার সাচার বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৫টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়েছে।

২৯ অক্টোবর শুক্রবার সকালে সাচার দক্ষিণ বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে নগদ টাকা ও মালামালসহ প্রায় অর্ধকোটি টাকার উপরে ক্ষতিসাধন হয়েছে বলে ক্ষতিগ্রস্থরা ব্যবসায়ীরা দাবি করেন।

ক্ষতিগ্রস্থ দোকানগুলো হচ্ছে, আকবর মটরস,সাইদুল ইসলামের ধানের আড়ত,আব্দুল হালিমের বিসমিল্লাহ মেডিকেল হল,রিপনের ফার্নিচার দোকান ও অ্যাডভোকেট জসিম উদ্দিন প্রধানের চেম্বার। ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা তাদের মালামাল ও পুজিঁ হারিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন। এতে অল্পের জন্য পাশ্ববর্তী বেশ কয়েকটি ধানের আড়ত ও ব্যবসা প্রতিষ্ঠান রক্ষা পায়।

ইউপি চেয়ারম্যান মো. মনির হোসেন বলেন, অগ্নিকাণ্ডের বিষয়টি খুবই দু:খজনক। আমি প্রত্যেক ক্ষতিগ্রস্থদের এক লক্ষ টাকা করে আর্থিক সহায়তা প্রদান করব।

এসময় সাচার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মিন্নত আলী তালুকদার মিনু,সাচার বাজার কমিটির সভাপতি সালাউদ্দিন ভূঁইয়া হীরা,সেক্রেটারী সেলিম কবির ও বণিক সমিতির সভাপতি জাকির তালুকদার পুড়ে যাওয়া ঘটনাস্থল পরিদর্শন করেন।

কচুয়া ফায়ার সার্ভিস সাব ষ্টেশন অফিসার মো. ইউসুফ আলী বলেন, খবর পেয়ে একটি ইউনিট সহ এলাকাবাসীর সহযোগিতায় প্রায় দেড় ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রন আনেন। ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

প্রতিবেদকঃ জিসান আহমেদ নান্নু, ২৯ অক্টোবর ২০২১