Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া এতিমখানা মেরামতের উদ্যোগ
atemkhana

কচুয়ায় অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া এতিমখানা মেরামতের উদ্যোগ

চাঁদপুর কচুয়ায় ব্যবসায়িক অন্যতম প্রানকেন্দ্র রহিমানগর উত্তর বাজারে সোমবার বিকেলে ভয়াবহ অগ্নিকাণ্ডে কাসেমুল উলুম মাদরাসা ও এতিমখানা, মসজিদ, এতিমখানাসহ ২৫টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।

এ ঘটনায় মঙ্গলবার(১২ ফেব্রুয়ারি) রহিমানগর কাসেমুল উলুম মাদরাসা ও এতিমখানা পরিচালনা কমিটির সভাপতি, উপজেলা যুবলীগের যুগ্ম সাধারন সম্পাদক ও কচুয়া উপজেলা ভাইস চেয়ারম্যান প্রত্যাশী মো.শাহ পরান এতিমখানার শিক্ষার্থীদের দু:খ-কষ্ট লাগবে দ্রুত লেখাপড়ার কার্যক্রম শুরু করার লক্ষে মেরামতে সহাতায় কাজ শুরু করেছেন।

আজ ক্ষতিগ্রস্থ এলাকায় গিয়ে এ কার্যক্রম দেখা যায়। রহিমানগর কাসেমুল উলুম মাদরাসা ও এতিমখানা পরিচালনা কমিটির সভাপতি ও বিশিষ্ট সমাজ সেবক মো. শাহপরান জানান, বাজারে অগ্নিকাণ্ডের বিষয়টি অত্যান্ত দু:খজনক। আমি রহিমানগর কাসেমুল উলুম মাদরাসা ও এতিমখানার পরিচালনা কমিটির সভাপতি। আগুনে পুড়ে যাওয়ায় মাদ্রাসার শিক্ষার্থীরা অনেক কষ্টে আছে। আমরা মাদ্রাসার অন্যান্য সদস্যদের পরামর্শ নিয়ে এতিমখানাটির সংস্কার কাজ শুরু করেছি।

এ ঘটনায় চেয়ারম্যান মো. শাহজাহান শিশির, উপজেলা নির্বাহী অফিসার নীলিমা আফরোজ, এএসপি কচুয়া সার্কেল শেখ রাসেল, কচুয়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) রুমন দে, উপজেরা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আশেকুর রহমানসহ অন্যান্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু
১২ ফেব্রুয়ারি,২০১৯