Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়া বিতারা ইউপিতে সদস্য পদে পুনরায় প্রার্থী হচ্ছেন লিপি
বিতারা

কচুয়া বিতারা ইউপিতে সদস্য পদে পুনরায় প্রার্থী হচ্ছেন লিপি

কচুয়া উপজেলার ৩নং বিতারা ইউনিয়নের সংরক্ষিত ২নং ওয়ার্ডের সংরক্ষিত সদস্য ও বিতারা গ্রামের অধিবাসী গাজী জমিলা বেগম গম ১২ মার্চ মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় মৃত্যুজনিত কারনে ওই ওয়ার্ডের উপ-নির্বাচন আগামী ১৫ জুন বুধবার অনুষ্ঠিত হবে।

এ উপলক্ষে ২৭শে এপ্রিল উপজেলা নির্বাচন অফিসার ও রির্টানিং কর্মকর্তা কাজী মো. আবু বকর সিদ্দিক স্বাক্ষরিত উপ-নির্বাচন সংক্রান্ত গণবিজ্ঞপ্তি জারি করেন।

গণবিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, ওই ওয়ার্ডে উপ-নির্বাচনে ১৭ মে মনোনয়নপত্র জমাদানের শেষ তারিখ, ১৯ মে মনোনয়নপত্র বাছাই ও ২৬ মে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। ২৭ মে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হবে এবং ১৫জুন ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ১৫ মে রোববার পর্যন্ত এ উপ-নির্বাচনে একমাত্র প্রার্থী হিসেবে লিপি আক্তার মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিয়েছেন।

বিগত ৫ জানুয়ারি ইউপি নির্বাচনে কচুয়া উপজেলাধীন ৩নং বিতারা ইউনিয়নের ৪,৫ ও ৬নং ওয়ার্ডে (২নং ওয়ার্ড) লিপি আক্তার মোল্লা মাইক মার্কায় নিয়ে তুমুল প্রতিদ্ধন্ধিতা করেন। এতে জমিলা বেগম নির্বাচিত হন। কিন্তু নির্বাচনে বিভিন্ন অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে পরাজিত প্রার্থী লিপি আক্তার মোল্লা বিজ্ঞ আদালতে একটি মামলা দায়ের করেন এবং ভোট পূন: গননা করেন। লিপি আক্তার বলেন, আমি ন্যায় বিচার পাওয়ার জন্য বিজ্ঞ আদালতে মামলা দায়ের করেছি এ মামলাটি বর্তমানে চলমান রয়েছে।

এখন নির্বাচনী তফসিল ঘোষনা হয়েছে। তাই আমি পূনরায় একজন সংরক্ষিত নারী প্রার্থী হিসেবে ৪,৫ ও ৬নং ওয়ার্ডের সর্বস্তরের ভোটারের দোয়া সহযোগিতা ও ভোট প্রার্থনা করছি। নির্বাচিত হলে নারীদের কল্যাণে ও এলাকার উন্নয়নে নিজেকে সর্বদা নিয়োজিত রাখবো।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ১৫ মে ২০২২