Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ার বায়েক মোড়ে জমে উঠেছে সাপ্তাহিক কাপড়ের হাট
বায়েক

কচুয়ার বায়েক মোড়ে জমে উঠেছে সাপ্তাহিক কাপড়ের হাট

নিত্য নতুন ডিজাইনের কাপড়ের সমাহার নিয়ে প্রতি বৃহস্পতিবার সাপ্তাহিক হাট বসে কচুয়া উপজেলার বায়েক মোড়ে। ব্যতিক্রমী এ কাপড়ের হাটে নিজেদের পছন্দের কাপড় ও রকমারি মালামাল ক্রয় করতে ক্রেতাদের আকৃষ্ট করেছে এ হাট।

জানা গেছে, কচুয়া-সাচার-গৌরিপুর সড়কের বায়েক মোড়ের পাশে জামাল ভূঁইয়ার নতুন বাড়িতে ভূঁইয়া কাপড়ের জমজমাট হাট শুরু হয়েছে। গত কয়েক সপ্তাহ যাবত এ হাটটি বসায় স্থানীয় তরুন-তরুনী,কলেজে পড়–য়া শিক্ষার্থী ও নানা বয়সী মানুষদের ভিড় লক্ষ করা গেছে। ঢাকার ঐতিহ্যবাহী নরসিংদীর শেখেরচর ও গাউছিয়ার প্রসিদ্ধ কাপড় ব্যবসায়ীরা প্রতি বৃহস্পতিবার নিত্য নতুন ডিজাইনের কাপড় নিয়ে এ বাজারে হাট বসান। তাদের ছাড়াও এলাকার প্রায় অর্ধশতাধিক দোকানদার হরেক রকম মালামাল নিয়ে এ হাটে দোকান বসিয়ে বেচা-বিক্রি করে যাচ্ছেন।
বিক্রেতারা জানান, প্রতি বৃহস্পতিবার সকাল থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এ হাটে জমে। তবে বিকাল বেলায় ক্রেতাদের আগমন ঘটে বেশি। এখানে নানা রকম কাপড় ও অন্যান্য মালামাল পাইকারী বিক্রি করা হয়।
ক্রেতারা জানান, এ হাটে স্বল্পমূল্যে কাপড় ক্রয় করতে পেরে তারা খুশি। আমরা পরিবার পরিজন নিয়ে প্রতি বৃহস্পতিবার বায়েক মোড় হাটে আসি।
বায়েক হাটের পরিচালক মাহমুদুল হাসান বলেন, আমাদের এলাকায় বড় ধরনের বাজার না থাকায় এলাকার সাধারন মানুষকে সাচার-গৌরিপুর,কুমিল্লা যেতে হয়। তাই বায়েক মোড়কে ব্যাপক পরিচিতি করে তুলতে এবং হাতের কাছে পন্য সামগ্রী পেতে ব্যতিক্রমী এ হাটের আয়োজন করেছি। হাটটি জমিয়ে তুলতে ব্যবসায়ী,ক্রেতা-বিক্রেতাসহ সকলের সহযোগিতা চাই।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ২ সেপ্টেম্বর ২০২২