Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়া বাইছারা দারুচ্ছালাম মাদ্রাসার কমিটির পরিচিতি সভা
বাইছারা

কচুয়া বাইছারা দারুচ্ছালাম মাদ্রাসার কমিটির পরিচিতি সভা

চাঁদপুরের কচুয়া উপজেলার বাইছারা জামিয়া ইসলামিয়া দারুচ্ছালাম পুরাতন মাদ্রাসার নতুন কমিটির সভাপতি ও সদস্যদের পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার মাদ্রাসা মিলনায়তনে নতুন কমিটি গঠনের পর প্রথম বারের মতো উৎসবমূখর পরিবেশে এ পরিচিতি সভা অনুষ্ঠিত হয়।

মাদ্রাসার সভাপতি, বিশিষ্ট ব্যবসায়ী,সমাজসেবক ও মাদ্রাসার সভাপতি একেএম আব্দুল্লাহ আল বাকী তাঁর বক্তব্যে বলেন, বাইছারা পূর্বপাড়া পুরাতন এতিমখানা মাদ্রাসাটি একটি ঐতিহ্যবাহী মাদ্রাসা। এ মাদ্রাসাটি বাপ দাদারা প্রতিষ্ঠা করে গেছেন। এটা রক্ষার দায়িত্ব আমাদের সকলের। পূর্বের ভেদাভেদ ভুলে আমাকে এ মাদ্রাসার সভাপতি নির্বাচিত করায় আপনাদের সকলের প্রতি কৃতজ্ঞতা জানাই। মাদ্রাসা ও এলাকার উন্নয়নে সবাইকে নিয়ে একসাথে কাজ করব। এসময় পূর্বের কমিটির কাছ থেকে নতুন কমিটি আয় ব্যয়ের হিসাব না পাওয়ায় নতুন আঙ্গিকে সকল কার্যক্রম পরিচালনার সিদ্ধান্ত হয়। পাশাপাশি মাদ্রাসার ছাত্র ভর্তি ও অন্যান্য কার্যক্রম এগিয়ে নিতে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয়।

এসময় মাওলানা আলী আহমেদ,মাদ্রাসার সাধারন সম্পাদক আব্দুল মান্নান মুন্সী,সহ-সভাপতি সফিকুল ইসলাম মুন্সী,রফিক প্রধান,আলী হোসেন প্রধান,শেখ ফরিদ গাজী ও সহ-সাধারন সম্পাদক আবুল বাসার,মাদ্রাসার মুহতামিম আনোয়ার শাহ,সমাজসেবক ক্বারী ইব্রাহিম, আবুল বাসার মুন্সী,আনোয়ার হোসেন মজুমদার,আব্দুর রাজ্জাক মিয়া,মোশারফ সরকার,তকদির হোসেন প্রধান,কবির হোসেন,শেখ আবু সাঈদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এসময় মাদ্রাসার শিক্ষক,কমিটির সদস্যবৃন্দ ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ২৩ মে ২০২২