উপজেলা সংবাদ

কচুয়ার পালাখাল-তেগুরিয়া সড়কের বেহাল দশা

কচুয়া উপজেলার পালাখাল রোস্তম আলী ডিগ্রী কলেজ গেইট হতে পালাখাল বাজার-উত্তর পালাখাল মোড় (তেগুরীয়া) পর্যন্ত প্রায় ২ কি.মি রাস্তার বেহাল দশা। দু’পাশ ভেঙ্গে যাওয়া, স্থানে স্থানে বড় বড় গর্তের সৃষ্টি ও দীর্ঘদিন রাস্তাটি সংস্কার না হওয়ায় বর্তমানে যান চলাচলে সম্পূর্র্ণ অনুপযোগী হয়ে পড়েছে।

কচুয়া উপজেলার পালাখাল একটি জনবহুল এলাকা। এ গ্রামে রোস্তম আলী ডিগ্রী কলেজ, পালাখাল উচ্চ বিদ্যালয়, পালাখাল ছালেহীয়া আলিম মাদ্রাসা, পালাখাল বাজার, পালাখাল ইউনিয়ন পরিষদ ভবন, পালাখাল পোষ্ট অফিস, পালাখাল ফাতেমা আইডিয়াল কিন্ডার গার্টেন, পালাখাল সোনার বাংলা সাহিত্য পাঠাগার, পালাখাল জনতা ব্যাংক, এনজিও সংস্থাসহ বেশ কিছু প্রতিষ্ঠান রয়েছে।

এ সকল প্রতিষ্ঠানে শিক্ষার্থী ও সাধারণ মানুষজন চলাচলে সীমাহীন কষ্টের মধ্য দিয়ে চলাচল করছে। বিশেষ করে গাড়ীতে চলাচল তো দূরের কথা রাস্তাটি দিয়ে খালি পায়ে হাঁটাও কষ্টকর।

পালাখাল উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মাও. মোঃ মিজানুর রহমান জানান, “পালাখাল উচ্চ বিদ্যালয়ে জেএসসি পরীক্ষা কেন্দ্র। বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থী, অভিভাবক ও দায়িত্বরত কর্মকর্তাদের আসা যাওয়া খুবই কষ্ট হচ্ছে। এছাড়া বিদ্যালয়ের দৈনন্দিন কাজে ব্যবহারের জন্য পাকা ঘাটলার রাস্তাটিও ভেঙ্গে যাওয়ায় এটি ব্যবহার করা যাচ্ছে না।”

এদিকে জরাজীর্ণ রাস্তাটি দ্রুত সংস্কারে এগিয়ে আসতে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি ও সংশ্লিষ্ট বিভাগের হস্তক্ষেপ কামনা করেছে স্থানীয় ভুক্তভোগী এলাকাবাসী।

আপডেট ০৮:৩৭ পিএম ০৩ নভেম্বব, ২০১৫ মঙ্গলবার

ডিএইচ

জিসান আহমেদ নান্নু

Share