কচুয়া সুবিদপুর-শ্রীরামপুর রাস্তার বেহাল দশা, জনদুর্ভোগ চরমে

চাঁদপুরের কচুয়া উপজেলার সুবিদপুর-শ্রীরামপুর রাস্তা যান চলাচলের দিক থেকে খুবই গুরুত্বপূর্ণ। এ রাস্তাটি পাশ^বর্তী বরুড়া উপজেলার সংযোগকারী রাস্তার কারনে প্রতিনিয়ত সিএনজি, অটোরিক্সা,ট্রাক সহ শত শত বিভিন্ন যানবাহন চলাচল করে থাকে। এলাকার লোকজন এ রাস্তা ধরে কচুয়া পৌরবাজার, মিয়ার বাজার ও বরুড়া উপজেলাধীন আড্ডা বাজারে যাতায়াত করে থাকে ও বিভিন্ন পণ্যসামগ্রী ওইসব বাজারে ক্রয়-বিক্রয়ের জন্য আনা নেওয়া করে। ব্যস্ততম এ রাস্তাটির সুবিদপুর হতে শ্রীরামপুর পর্যন্ত প্রায় ২ কিলোমিটার অংশ দীর্ঘদিন সংস্কার কাজ না করায় ক’ফুট অন্তর অন্তর বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। সম্পূর্ণ দুর্ঘটনার ঝুঁকি নিয়ে প্রতিনিয়ত যানচলাচল করছে। বিভিন্ন যানবাহন গর্তে পড়ে আটকা পড়ে।

আহত হয় যাত্রী সাধারণ। বড় রকমের দুর্ঘটনা এড়াতে রাতের বেলায় যানবাহন চলাচল বন্ধ থাকে। এতে জনদুর্ভোগ চরমে উঠেছে। এমনি অবস্থায় এ ভগ্ন রাস্তাটি জরুরী ভিত্তিতে সংস্কার কিংবা মেরামত করার জন্য জোর দাবী জানাচ্ছে এলাকাবাসী।

এলাকাবাসীরা জানান, এ রাস্তাটি পাশ্ববর্তী বরুড়া উপজেলা যাতায়াতের মাধ্যম। ফলে এ সড়ক দিয়ে বিভিন্ন ধরনের যানবাহন চলাচল করে। কিন্তু রাস্তাটির বেহাল দশার কারনে প্রতিনিয়ত দূর্ঘটনার শিকার হচ্ছে যাত্রী ও পথচারীরা।

চালকরা জানান, আমরা প্রতিনিয়ত এ সড়ক দিয়ে যাতায়াত করে থাকি। রাস্তার বেহাল দশার কারনে যাত্রীরা আমাদের গাড়িতে উঠতে চায় না। এ রাস্তা দিয়ে চলাচল করতে হিমসিম পেতে হয়। দ্রুত রাস্তা সংস্কারের দাবি জানাই।

এ ব্যাপারে কচুয়া উপজেলা প্রকৌশলী মো. আব্দুল আলীম লিটন রাস্তাটির ভগ্নদশার কথা স্বীকার করে জানান, শিঘ্রই এ রাস্তাটি মেরামতের জন্য প্রাক্কলন তৈরী করে অনুমোদনের জন্য সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট প্রেরণ করা হবে।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু,৬ জুলাই ২০২৪

Share