কচুয়া-সাচার-গৌরিপুর সড়কে চলাচলে ভোগান্তি, আটকা পড়ছে শত শত গাড়ি

কচুয়া-সাচার-গৌরিপুর আঞ্চলিক সড়কের উত্তর পালাখাল মোড়ে মেইন সড়কে বড় আকারের গর্ত হওয়ায় মালবাহী ট্রাক ও বাস আটকে যানবাহন ভোগান্তিতে রয়েছে যান চালক ও যাত্রীরা।

কোটা নিয়ে ছাত্র আন্দোলনের পর বৃহস্পতিবার ও শুক্রবার দুরপাল্লাগামী কচুয়ার যানবাহন চলাচলে শুরু হলে শুক্রবার বিকেলে উত্তর পালাখাল মোড়ে একটি ট্রাক গর্তে পড়ে আটকে যায়। এসময় ঢাকাগামী, কচুয়া, নোয়াখালী ও লক্ষীপুরগামী বাস ও অন্যান্য শত শত যানবাহন আটকে ভোগান্তিতে পড়ে যাত্রীরা। হেলপার ও স্থানীয়রা আটকে পরা গাড়ী উদ্ধার করলেও আবার পুনরায় ওই গর্তে গাড়ী আটকে ভোগান্তিতে পরে চালকরা।

স্থানীয়রা জানান, উত্তর পালাখাল মোড়ে কয়েকবছর আগে উত্তর অংশে একটি মার্কেট উচঁু করে ভরাট করায় এবং উত্তর অংশের কেশিয়ার মার্কেটের পানি এ স্থানে চলাচল করায় বৃষ্টির মৌসুমে রাস্তাটি ভেঙ্গে গর্তে সৃষ্টি হয়। ফলে ধীরে ধীরে রাস্তাটি বিশাল আকারের গর্তের সৃষ্টি হয়। ওই গর্তের উপর দিয়ে প্রতিনিয়ত বাস, মালবাহী ট্রাক, সিএনজিসহ অন্যান্য যানবাহন চলাচল করছে ঝঁুকি নিয়ে। চালক ও যাত্রীদের অভিযোগ, সড়ক ও জনপদ বিভাগের লোকজন রাস্তাটি দীর্ঘদিন ভেঙ্গে বিশাল আকারের হলেও কর্মকর্তারা খেঁাজ খবর নিচ্ছেন না। এতে যেকোনো সময় প্রাণ হানি সহ বড় ধরনের দূর্ঘটনার আশঙ্কা রয়েছে। তাই দ্রুত উত্তর পালাখাল মোড়ের মেইন সড়কের গর্ত হওয়া রাস্তাটি সংস্কারের দাবী জানিয়েছে চালক, যাত্রীসহ এলাকাবাসী।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ২৬ জুলাই ২০২৪

Share