কচুয়া মেঘদাইর ঈদগাঁ কমিটি নিয়ে ষড়যন্ত্রের ঘটনায় এলাকাবাসীর প্রতিবাদ

চাঁদপুরের কচুয়া উপজেলার মেঘদাইর কেন্দ্রীয় ঈদগাঁ’র চলমান কমিটি নিয়ে ষড়যন্ত্র ও মনগড়া ভাবে ভেঙ্গে দেওয়ার অপচেষ্টার ঘটনায় প্রতিবাদ সভা করেছেন ক্ষুব্ধ এলাকাবাসী। শুক্রবার বিকেলে মেঘদাইর বাজারে স্থানীয় গ্রামবাসীর আয়োজনে এ প্রতিবাদ সভা করা হয়।

মেঘদাইর গ্রামের অধিবাসী বীর মুক্তিযোদ্ধা মো: জয়নাল আবেদীন মাষ্টারের সভাপতিত্বে ও মেঘদাইর কেন্দ্রীয় ঈদগাঁ পরিচালনা কমিটির সাধারন সম্পাদক মো: সোলেমান মুন্সি’র পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন, মেঘদাইর কেন্দ্রীয় ঈদগাঁ পরিচালনা কমিটির সভাপতি অ্যাডভোকেট মো: কামাল হোসেন পাটওয়ারী। স্বাগত বক্তব্যে অ্যাড. কামাল হোসেন পাটওয়ারী বলেন, এলাকাবাসীর ইচ্ছায় বর্তমান কমিটি পরিচালিত হচ্ছে। এ কমিটি সাধারন মুসল্লিদের মন জয় করে সামাজিক কর্মকান্ড এগিয়ে নিচ্ছে। পূর্বের কমিটি এক তরফা মনগড়া ভাবে পরিচালনা করায় তাদের নেতৃত্ব মানছে না সমাজবাসী। তাই কারো কোনো ধরনের প্রভাকান্ডে কেউ বিভ্রান্ত না হতে এলাকাবাসীর প্রতি দাবি জানান তিনি।
এলাকাবাসীর মধ্যে বক্তব্য রাখেন, তুলপাই -দারাশাহী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: জহিরুল ইসলাম, ইউপি সদস্য আব্দুল মান্নান মনু, সমাজ সেবক হাজী মো: সোলায়মান, মো: রফিকুল ইসলাম, মো: বাবুল মুন্সি, ওসমান মুন্সি, মো: শাহজাহান ও বাদশা মিয়া।

প্রতিবাদ সভায় বক্তারা, মেঘদাইর কেন্দ্রীয় ঈদগাঁ কমিটির বর্তমান নেতৃত্ব সন্তোষজনক দাবী করেন এবং বর্তমান কমিটি বহাল রাখার দাবী জানিয়ে বলেন, এ কমিটির নেতৃত্বে পবিত্র ঈদের জামাতে সঠিক সময়ে ঈদ উদযাপন, মুসল্লিদের সুবিধার্থে সামিয়ানা, পেন্ডেল ও বৈদ্যুতিক পাখা ব্যবহারসহ শান্তিপূর্ন পরিবেশে মুসল্লিদের পাশে থেকে কার্যক্রম পরিচালনা করছেন। ঈদুল ফিতরের দু’দিন পর চলমান এ কমিটির কার্যক্রম স্থানীয় অধিবাসী অ্যাড. দেলোয়ার পাটওয়ারী এলাকাবাসীকে না জানিয়ে ও কারো সাথে মিটিং না করে নিজের মনগড়া ভাবে তা ভেঙ্গে দেয়ার ঘোষনা দেয়। এ সংবাদ স্থানীয় লোকজনের মাঝে জানাজানি হলে সাধারন মানুষ ক্ষুব্ধ হয়ে ওঠে। এর প্রতিবাদে পূর্বের (চলমান কমিটি) কমিটির বহাল রাখার দাবী জানিয়ে শুক্রবার এলাকার সর্ব সাধারনের উপস্থিতিতে প্রতিবাদ সভা করা হয়। উক্ত প্রতিবাদ সভায় উপস্থিত বক্তাসহ এলাকাবাসী এ কমিটির মাধ্যমে ভবিষ্যতে মেঘদাইর কেন্দ্রীয় ঈদগাঁ পরিচালনা কমিটি পরিচালনার জন্য দাবী করেন।

কচুয়া প্রতিনিধি, ২৮ এপ্রিল ২০২৩

Share