Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়া বাজারের নিত্যদিনের যানজটের দৃশ্য বদলে দিয়েছে প্রশাসন
যানজটের

কচুয়া বাজারের নিত্যদিনের যানজটের দৃশ্য বদলে দিয়েছে প্রশাসন

কচুয়া পৌর বাজারে যানজট ছিলো মানুষের নিত্য দিনের সঙ্গী। দক্ষিণ বাজার থেকে উত্তর বাজারে যেতে ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করতে হতো। দীর্ঘ দিন এই নাযুক অবস্থা থাকলেও বর্তমানে স্থানীয় সংসদ সদস্য ড. সেলিম মাহমুদের নির্দেশে যানজটের দৃশ্য বদলে দিয়েছে প্রশাসন।

কচুয়া পৌরসভা কার্যালয়ে যানজট নিরসনে মতবিনিময় শেষে উপজেলা প্রশাসন ও থানা পুলিশ প্রশাসন এ উদ্যোগ নিয়েছেন। বৃহস্পতিবার দুপুরে কচুয়া উপজেলা নির্বাহী অফিসার মো. ইকবাল হাসান ও ওসি মোহাম্মদ মিজানুর রহমান কচুয়া পৌর বাজারের প্রধান গলি, কাচা বাজার, গোস্তবাজার ও অন্যান্য বাজারগুলোতে ভ্রাম্যমান ও দোকানের সামনের দখল করে থাকা কিছু অসাধু ব্যবসায়ীদের উচ্ছ্বেদ করেন এবং সতর্ক করেন। এতে যেকোনো সময়ের চেয়ে বাজারের এক প্রান্ত থেকে অপর প্রান্তে অনাশয়ে অল্প সময়ের মধ্যে চলচাল করছেন ক্রেতা ও সাধারন মানুষ।

স্থানীয় ক্রেতা ও ব্যবসায়ীরা জানান, কচুয়া বাজারে যানজটের মূল কারন ছিল রাস্তা দখল করে অসাধু ব্যবসায়ীদের দোকানপাট বসানো। এছাড়া বাজারে যত্রতত্র স্থানে অটোরিক্সা পার্কিং ছিলো নিত্য দিনের। আর এই অনিয়মই যেনো সবসময় নিয়মে পরিনত ছিলো দীর্ঘদিন।

উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের প্রচেষ্টায় গত ৩-৪ দিন ধরে বাজারের প্রবেশ পথ রাস্তাগুলো অনেকটাই ফঁাকা রয়েছে। ফলে বাজারমূখী ক্রেতা, বিক্রেতা ও বিভিন্ন শ্রেনি পেশার মানুষ স্বস্তিতে চলাফেরা করছে।
কচুয়া উপজেলা নির্বাহী অফিসার মো. ইকবাল হাসান বলেন, বাজারকে সম্পূর্ণ নিয়মের মধ্যে রেখে যানজট মুক্ত করতে আমাদের প্রচেষ্টা অব্যাহত রয়েছে। যারা ফুটপাত দখল করে যানজট সৃষ্টি করে ব্যবসা পরিচালনা করবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান জানান, উপজেলা প্রশাসন ও পৌর কতর্ৃপক্ষের পরামর্শ নিয়ে কচুয়া বাজারসহ বিভিন্ন বাজারগুলোতে সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত যানজট মুক্ত রাখতে মাইকিং করেছে। পাশাপাশি এ সময়ের মধ্যে ট্রাক প্রবেশ নিষেধ ও অন্যান্য ছোট যানবাহন পার্কিং নিষেধ করা হয়েছে।
এদিকে প্রশাসনের উদ্যোগে কচুয়া বাজার যানজট মুক্ত থাকায় প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছেন বিভিন্ন শ্রেনি পেশার মানুষ।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু,১৪ মার্চ ২০২৪