Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়া থেকে লাশ এনে গোসল করাল নারায়ণগঞ্জের টিম খোরশেদ
কচুয়া থেকে লাশ এনে, করোনায় মৃত্যুবরণ করা

কচুয়া থেকে লাশ এনে গোসল করাল নারায়ণগঞ্জের টিম খোরশেদ

করোনায় মৃত্যুবরণ করা বিধবা নারীর দাফনের আগে গোসল করাতে রাজি হয়নি কেউ। পরে ডাক পড়ে টিম খোরশেদের। ডাক পাওয়ার সঙ্গে সঙ্গে গভীর রাতে নারায়ণগঞ্জ থেকে চাঁদপুরে ছুটে যান টিম সদস্যরা। সেখান থেকে লাশ নিয়ে এসে নারায়ণগঞ্জ সদরের মাসদাইর কবরস্থানে গোসলের কাজ সম্পন্ন করা হয়।

মাকছুদুল আলম খোরশেদ জানান, চাঁদপুর জেলার কচুয়া থানার বাসিন্দা শাহিনুর বেগম (৪৫) করোনা আক্রান্ত হয়ে গ্রীন লাইফ হসপিটালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শনিবার (৫ সেপ্টেম্বর) বিকেলে মারা যান। মরহুমার গ্রামের বাড়িতে মৃতদেহ গোসল করাতে কেউ রাজি না হওয়ায় স্বজনরা ঢাকায় বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের সহায়তা পাওয়ার চেষ্টা করেন।

পরবর্তীতে ৮ ঘণ্টা অপেক্ষা করে না পেয়ে রাত ১টায় একজন অ্যাম্বুলেন্স চালকের সহযোগিতায় টিম খোরশেদের সঙ্গে যোগাযোগ করেন। আমরা তাৎক্ষণিক সম্মতি প্রকাশ করলে রাত ২টায় স্বজনরা মাসদাইর কেন্দ্রীয় কবরস্থানে মৃতদেহ নিয়ে আসেন।

পরে টিম খোরশেদের নারী টিমের সমন্বয়কারী রোজিনা আক্তার, মেম্বার ও দাফন টিমের সদস্য খন্দকার নাইমুল আলম, আরাফাত খান, আক্তার শাহ্, হাফেজ রিয়াদুর রহমান ও নাইম যথাসময়ে কবরস্থানে উপস্থিত হয়ে মরহুমার গোসল ও কাফন শেষে টিম খোরশেদের হাফেজ রিয়াদুর রহমান জানাজা পড়ান।

তিনি আরও জানান, স্বামীহারা ওই নারীর জানাজা শেষে রাত ৪টায় দুই শিশু সন্তানসহ স্বজনরা মৃতদেহ নিয়ে চাঁদপুরের উদ্দেশে রওনা হন। ওই মধ্যরাতে মরহুমার শিশুপুত্র মাশরাফিন আহমেদ ইহতিসানের মাতৃহারা অপলক দৃষ্টি যেমনি আমাদের কষ্ট দিয়েছে তেমনি ঢাকার প্রাইভেট হাসপাতালগুলোর মৃতদেহ ব্যবস্থাপনা আমাদের ব্যথিত করেছে।

ধন্যবাদ জানাই রোজিনা আপা ও তার ছেলেসহ টিম খোরশেদের সকল টিম মেম্বারদের রাত ২টায় বলামাত্র চলে আসার জন্য।

করেসপন্ডেট,৭ সেপেটম্বর ২০২০