Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়া চাঙ্গিনী নূরপুর উবির সহকারি শিক্ষিকাকে সাময়িক বরখাস্ত
সহকারি

কচুয়া চাঙ্গিনী নূরপুর উবির সহকারি শিক্ষিকাকে সাময়িক বরখাস্ত

চাঁদপুরের কচুয়ার চাঙ্গিনী নূরপুর উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা (গনিত) মাহামুদা আক্তারকে বিভিন্ন অনিয়মের অভিযোগে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ২০২২ সালের ১৪ নভেম্বর ও চলতি বছরের ২৫ ফেব্রুয়ারী পর্যন্ত সরকারি আদেশ মোতাবেক বিদ্যালয়ে উপস্থিত থেকেও জাতীয় অনুষ্ঠান পালন না করা, বিভিন্ন অনিয়মের সাথে জড়িত থাকা, পাঠদানে অদক্ষ এবং বিদ্যালয়ে বিনা অনুমতিতে অনুপস্থিত থেকে নিয়মিত হাজিরা খাতায় স্বাক্ষর প্রদান করায় বিদ্যালয় কর্তৃপক্ষের সিদ্ধান্তের আলোকে তাকে পর পর দুইবার কারন দর্শানো হয়।

জানা গেছে, বিভিন্ন অভিযোগের কারনে বিদ্যালয়ের কর্তৃপক্ষ অফিস সহায়ক ও করনিকের মাধ্যমে উপস্থিত শিক্ষকদের উপস্থিতিতে তাকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করলে তিনি তা পড়ে গ্রহন করবেন না বলে জানান। পরবর্তীতে বিদ্যালয় কর্তৃপক্ষ বাংলাদেশ ডাক বিভাগ এর মাধ্যমে রেজিষ্ট্রি করে (যার রশিদ নং-৩৪৩ ও ৩৪৪) তার স্থায়ী ও বর্তমান ঠিকানা যোগে এ নোটিশ প্রেরণ করলে তিনি এতেও নোটিশ গ্রহণ করেনি মর্মে ফেরত আসে। অভিযোগ তদন্ত সাপেক্ষে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বিদ্যালয়ে চাকরি হতে বিধি মোতাবেক মাহামুদা আক্তারকে (গনিত) সাময়িক বরখাস্ত করা হয়। উক্ত সাময়িক বরখাস্তের নোটিশ বিদ্যালয়ের অফিস সহায়কের দ্বারা মাহামুদা আক্তারের কাছে প্রেরণ করা হলে এটাও তিনি পড়ে গ্রহণ করবেননা মর্মে জানান। পরবর্তীতে পুনরায় বিদ্যালয় কর্তৃপক্ষ বাংলাদেশ ডাক বিভাগের মাধ্যমে তাকে বরখাস্তের নোটিশ পাঠানো হয় (যার রশিদ নং-৩৮৫ ও ৩৫৯)।

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মো. আনোয়ার হোসাইন বলেন, বিগত দিনে বিভিন্ন অনিয়মের কারনে তাকে লিখিত ও মৌখিক ভাবে সতর্ক করা হয়। কিন্তু তিনি কাউকে তোয়াক্কা না করেই নিজের খাম খেয়ালি ও ইচ্ছে মতো কাজকর্ম করে যাচ্ছেন।

এ বিষয়ে বিদ্যালয়ের সভাপতি ও উপজেলা আওয়ামী যুবলীগের সহ-সম্পাদক এ্যাড. আবু ইউসুফ পাটওয়ারী জানান, সহকারি শিক্ষিকা মাহামুদা আক্তারের বিগত অনিয়ম কর্মকান্ড নিয়ে ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত অনুযায়ী তাকে কারন দর্শানো নোটিশ দেয়া হলেও ওই শিক্ষিকা নিজের খাম খেয়ালী ভাবে তার কর্ম পরিচালনা করছেন।

এ ব্যাপারে ওই বিদ্যালয়ের অভিযুক্ত সহকারি শিক্ষিকা (গনিত) মাহামুদা আক্তারের বক্তব্য জানতে তার ব্যবহৃত মোবাইলে বার বার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

কচুয়া প্রতিনিধি,২১ এপ্রিল ২০২৪