Home / উপজেলা সংবাদ / কচুয়া উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা হাসিনা পারভীন
শিক্ষিকা

কচুয়া উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা হাসিনা পারভীন

জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপন ২০২৪ উপলক্ষে উপজেলার ৫২নং দোঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা হাসিনা পারভীন উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত হয়েছেন। শতভাগ শিক্ষার মান নিশ্চিতকরণ ও শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদান রাখার জন্য তিনি উপজেলা পর্যায়ে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ উদযাপন কমিটি তাকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত করেন। তিনি এর আগে ২০১৮ সালেও উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষিকা এবং ২০২৩ সালে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত হয়েছেন।

জানা গেছে, হাসিনা পারভীন উপজেলার ৫২নং দোঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদানের পর থেকেই অত্যন্ত সুনাম, সততা, যোগত্য, মননশীলতা ও দক্ষতার সাথে প্রতিষ্ঠান প্রধান হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। তিনি ইতিপূর্বে প্রশাসনিক প্রশিক্ষণসহ শিক্ষার মান উন্নয়ন ও বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেছেন। প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি নিয়মিত ক্লাস ও সহ-পাঠ্যক্রমিক, শিক্ষামূলক কার্যক্রম অত্যন্ত সুনামের সাথে ভালো ফলাফল অর্জন করে আসছেন। বিশেষ করে শিক্ষাগত যোগ্যতা, সৃজনশীল উদ্যোগ, অভিজ্ঞতা, শৃঙ্খলা, দায়িত্ববোধ, বিষয়ভিত্তিক জ্ঞান, সময়ানুবর্তিতা, শ্রেণিকক্ষে নিয়মানুবর্তিতা ও প্রতিষ্ঠানের দাপ্তরিক কাজে দক্ষতার বিবেচনায় তৃতীয়বারের মতো শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা হিসেবে নির্বাচিত হয়।

প্রধান শিক্ষিকা হাসিনা পারভীন জানান, এ শিক্ষা সপ্তাহ উদযাপন কমিটির সভাপতি ও কচুয়া উপজেলা নির্বাহী অফিসার মো: হেলাল উদ্দিন চৌধুরীসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ নিরপেক্ষভাবে আমাকে নির্বাচিত করায় আমি ইউএনও স্যারসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাই এবং সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। এদিকে হাসিনা পারভীন উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত হওয়ায় তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন শিক্ষকনেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেনি পেশার মানুষ।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ১৬ সেপ্টেম্বর ২০২৪