Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ার সুন্দরী খালে চার বছরেও নির্মাণ কাজ শেষ হয়নি ব্রিজ, জনমনে ক্ষোভ
সুন্দরী

কচুয়ার সুন্দরী খালে চার বছরেও নির্মাণ কাজ শেষ হয়নি ব্রিজ, জনমনে ক্ষোভ

চাঁদপুরের কচুয়া উপজেলার কাদিরখিল-প্রসন্নকাপ গ্রামের মধ্যস্থলে সুন্দরী খালের উপর নির্মাণাধীন গার্ডার ব্রিজ চার বছরেও নির্মাণ কাজ শেষ হয়নি। ফলে ওই অঞ্চলের ১০ গ্রামের প্রায় ২৫ হাজার মানুষ এই দূর্ভোগের শিকার হচ্ছে।

স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তরের অধীনে জিসিবি-৩ প্রকল্পের আওতায় প্রায় ২ কোটি টাকা ব্যয়ে এ ব্রিজের নির্মান কাজের শুভ উদ্বোধন করেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি।

স্থানীয়দের অভিযোগ, ব্রিজ নির্মানের সময় পেরিয়ে গেলেও কাজের দায়িত্বপ্রাপ্ত ঠিকাদার এমএস শাকিল এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মো. আহসান হাবিব অরুনের গাফলতির কারনে নির্মাণের কাজ শেষ হচ্ছে না। ফলে বিভিন্ন বিদ্যালয়,ব্যবসায়ী,সাধারন মানুষ চলাচলে ভোগান্তিতে রয়েছেন।

ইউপি চেয়ারম্যান মো.আলমগীর হোসেন বলেন, ব্রিজটির নির্মাণ কাজ হঠাৎ বন্ধ হয়ে যাওয়া রহস্যজনক।

কাদিরখির গ্রামের অধিবাসী প্রসন্নকাপ উচ্চ বিদ্যলয়ের ৯ম শ্রেনীর শিক্ষার্থী মো. জিহাদ হোসেন,সপ্তম শ্রেনীর ছাত্র আর রাফি,৬ষ্ঠ শ্রেনীর ছাত্র নাজিম হোসেন বলেন, ব্রিজের পাশেই আমার বাড়ি ও প্রতিদিন বিদ্যালয়ে ১০ টাকায় নৌকা দিয়ে খেয়া পাড় হয়ে যেতে ও আসতে হয়। ব্রিজটি দ্রুত নির্মাণ হলে আমাদের অনেক সুবিধা হবে। তারা বলেন ব্রিজের কারনে আমরা পুরো বর্ষা মৌসুম সহ অন্যান্য সময়ে যাতায়াতে অনেক কষ্ট পেতে হয়। তাই দ্রুত ব্রীজটি নির্মাণ করার দাবি জানান তারা।
কচুয়া উপজেলা প্রকৌশলী মো. আব্দুল আলীম লিটন বলেন, করোনা ও অন্যান্য কারনে ব্রিজ নির্মাণ কাজ কিছুটা বিলম্বতি ছিল। ঠিকাদারে সাথে কথা বলে ব্রিজ নির্মানের কাজ পুনরায় নির্মান কাজ আরম্ভ হবে।

দায়িত্বপ্রাপ্ত ঠিকাদার মো. আহসান হাবিব অরুন বলেন, আমি অসুস্থ হয়ে হাসপাতালে রয়েছি। তিনি আরো বলেন, করোনা ও মালামালের দাম দ্বিগুন হওয়ায় কাজ কিছুদিন বন্ধ ছিল।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ৭ নভেম্বর ২০২২