কচুয়ায় ব্যবসায়ীদের স্বেচ্ছাশ্রমে সড়ক সংস্কার

চাঁদপুরের কচুয়া উপজেলার বাইছারা বাজারের প্রধান সড়কটি দীর্ঘদিন জলাবদ্ধতায় ও বেহাল দশায় থাকায় যান চলাচলে অনুপযোগী ছিল। স্থানীয় জনপ্রতিনিধি ও বাজার কমিটির কোন সহায়তা না পেয়েই অবশেষে ব্যাক্তি উদ্যোগে শনিবার ওই সড়কটির সংস্কার করেন কয়েকজন ব্যবসায়ী।

বাইছারা বাজারের ব্যবসায়ী জামাল সরকার ও পরান সরকার বলেন, গত কয়েকমাস ধরে বাইছারা-তেগুরিয়া সড়কের বাইছারা মুল বাজারের সিএনজি স্টেশনটি অতিবৃষ্টি ও অন্যান্য কারনে চলাচলে খুবই সমস্যা দেখা দেয়। আমরা স্থানীয় জনপ্রতিনিধি, বাজার কমিটির নেতৃবৃন্দের বেশ কয়েকবার দারস্থ হয়েও তাদের কোন সাড়া না পেয়ে অবশেষে চান্দিনার প্রবাসী আলী আরশাদ ও এহসান হাসান সাদী এবং আমাদের কয়েকজন ব্যবসায়ীর সহযোগিতায় রাস্তাটি ইটা বালি দিয়ে সংস্কার করেছি। পুরোপুরি সংস্কারে এগিয়ে আসতে উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন তারা।

স্থানীয় সংরক্ষিত মহিলা ইউপি সদস্য শিল্পি আক্তার বলেন, ব্যবসায়ীদের উদ্যোগে রাস্তাটি নির্মাণ করায় তাদের সাধুবাদ জানাই। আমি রাস্তাটির সংস্কারের ব্যাপারে ইউপি চেয়ারম্যান ইসহাক সিকদারের সাথে কথা বলেছি। অন্যদিকে বাইছারা বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি ও সাধারন সম্পাদক এর রাস্তা সংস্কারের ব্যাপারে জোড়ালো ভূমিকা না রাখায় ক্ষোভ প্রকাশ করেছেন সাধারন ব্যবসায়ী ও এলাকাবাসী।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু,৩ জুলাই ২০২৪

Share