Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ার মাসনীগাছা উবিকে কলেজে রূপান্তর করতে সকলের সহযোগিতা চাই
কলেজে

কচুয়ার মাসনীগাছা উবিকে কলেজে রূপান্তর করতে সকলের সহযোগিতা চাই

চাঁদপুরের কচুয়া উপজেলার ঐতিহ্যবাহী মাসনীগাছা উচ্চ বিদ্যালয়ের ২০২৪ সালের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ও মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেলে বিদ্যালয় মিলনায়তনে বিদ্যালয়ের সভাপতি ও বিশিষ্ট দানবীর আলহাজ্ব মো. মোশাররফ হোসেন তার নিজস্ব অর্থায়নে ওই বিদ্যালয়ের শিক্ষার্থীদের লেখাপড়ায় উৎসাহিত করতে জিপিএ-৫ প্রাপ্তসহ এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ ১৮ জন শিক্ষার্থীকে নগদ ১ লক্ষ টাকা অনুদান প্রদান করেন।

এসময় প্রধান অতিথি মাসনীগাছা উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও বিশিষ্ট শিল্পপতি আলহাজ¦ মো. মোশাররফ হোসেন বলেন, আজকের শিক্ষার্থীরাই আগামীর স্মার্ট বাংলাদেশের সারথী। তাই শিক্ষার্থীদের মেধাবী করে তোলার পাশাপাশি সু-নাগরিক হিসেবে গড়ে তুলতেই আমি আজকের শিক্ষার্থীদের বৃত্তি প্রদানের মাধ্যমে উৎসাহিত করার চেষ্টা করছি। তিনি আরো বলেন, বিগত কিছুদিন পূর্বে এ বিদ্যালয়ে একটি অনুষ্ঠানে কচুয়ার নবনির্বাচিত সাংসদ ড. সেলিম মাহমুদ এর উপস্থিতিতে এলাকাবাসী কলেজ হিসেবে স্কুলটিকে কলেজে রূপান্তর করার দাবী করেন। তাই এলাকাবাসীর দাবী ও সময়ের প্রয়োজনে মাসনীগাছা উচ্চ বিদ্যালয়কে স্কুল এন্ড কলেজে রূপান্তর করতে যা যা করা দরকার সকলের সহযোগিতায় তাই করা হবে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আমান উল্লাহ’র সভাপতিত্বে ও সহকারি প্রধান শিক্ষক অরুন চন্দ্র দাসের পরিচালনায় এসময় বক্তব্য রাখেন, শিক্ষানূরাগী সাইফুল আলম চৌধুরী, সহকারি শিক্ষক মো. ফয়েজ আহমেদ, অভিভাবক সদস্য আবুল কাশেম, স্থানীয় অধিবাসী মো. মিজানুর রহমান, মাও. মো. আবু সাঈদ মজুমদারসহ আরো অনেকে। এসময় বিদ্যালয়ের শিক্ষক, অভিভাবক, শিক্ষার্থীসহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ২১ মে ২০২৪