Home / উপজেলা সংবাদ / কচুয়া / ‘কচুয়ার প্রতিটি ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়নের জন্য কাজ করে যাবো’
ধর্মীয়

‘কচুয়ার প্রতিটি ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়নের জন্য কাজ করে যাবো’

চাঁদপুরের কচুয়া উপজেলার ঐতিহ্যবাহী সফিবাদ ফোরকানীয় নূরানীয়া হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানায় শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে মাদ্রাসা মিলনায়তনে সফিবাদ আল ফালাহ্ সমাজ উন্নয়ন সংগঠনের আয়োজনে এ আলোচনা সভা ও শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন উপহার সামগ্রী বিতরণ করা হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের রেন্ট কালেক্টর (ইনচার্জ) ও বিশিষ্ট সমাজসেবক মো. সাজেদুল হাসান কামালের সভাপতিত্বে ও সমাজসেবক শরীফ হোসেন ভোলা’র পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, বিআরবি কেবল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ডাইরেক্টর, কচুয়ার কৃতি সন্তান ও বিশিষ্ট ব্যবসায়ী মো. রফিকুল ইসলাম রনি। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, কচুয়ার প্রত্যন্ত অঞ্চল সরাইলকান্দি গ্রামে আমার জন্ম। নিজ এলাকায় বেড়ে উঠার পর মাঝিগাছা এম এম উচ্চ বিদ্যালয় থেকে এসএইচসি পরীক্ষা সম্পন্ন করে ঢাকা বিশ^বিদ্যালয় থেকে বি.কম (অনার্স), মার্কেটিং বিভাগ এম.কম সম্পন্ন করি। নিজ এলাকার মানুষের কল্যাণে কাজ করতে পারা সৌভাগ্যের ব্যপার। তাই যেখানেই ডাক পাই, নিস্বার্থ ভাবে সাধারন মানুষের কল্যণে সেবা করার লক্ষে এগিয়ে যাই। আমার বিশ^াস প্রতিটি এলাকায় সাধারন মানুষের পাশে সরকারি প্রতিষ্ঠানের পাশাপাশি সামাজিক লোকজন এগিয়ে আসলে সমাজের মানুষের দুঃখ-দুর্দশা কমে আসবে। তাই প্রতিটি স্বামর্থবান মানুষকে গরীব অসহায় মানুষের পাশে থাকার আহবান জানাই।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান মজুমদার জয়, ইউপি সদস্য জাকির হোসেন মোল্লা,মাদ্রাসার সভাপতি ডা. সফিকুল ইসলাম লনী, উপজেলা যুবলীগের সদস্য সোহেল মাহমুদ প্রমুখ।

পরে চিকিৎসা সেবা সহায়তা, ধর্মীয় ও সামাজিক কাজে বিশেষ অবদান রাখায় ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান মজুমদার,বিশিষ্ট সমাজসেবক সাজেদুল হাসান কামাল ও সোহেল মাহমুদকে সন্মাননা ক্রেষ্ট প্রদান করেন প্রধান অতিথি।

এছাড়া সফিবাদ আল ফালাহ্ সমাজ উন্নয়ন সংগঠনের পক্ষ থেকে প্রধান অতিথি রফিকুল ইসলাম রনির হাতে সন্মননা ক্রেষ্ট তুলে দেয়া হয়। পরে শিক্ষার্থীদের পুরস্কার ও উপহার সামগ্রী বিতরণ করেন অতিথিবৃন্দ।

এসময় সফিবাদ আল ফালাহ্ সমাজ উন্নয়ন সংগঠনের সাংগঠনকি মো. জামাল হোসেন মোল্লা,অবসরপ্রাপ্ত শিক্ষক গনি মাষ্টার,রুবেল বেপারী,আওয়ামী লীগ নেতা মামুন সরকার ও যুবলীগ নেতা মামুন খন্দকার,উপজেলা ছাত্রলীগের যুগ্ন আহ্বায়ক সাইফুল ইসলাম সৌরভ সহ মাদ্রাসার শিক্ষক,অভিভাবক,শিক্ষার্থী ও সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ৩ মে ২০২৪