কচুয়ায় ৫ টি চোরাই টিউবওয়েল ও সিএনজিসহ আটক ২

কচুয়ায় গ্রামাঞ্চল হতে লোহার টিউওয়েল ও টিউবওয়েলের হাতল চোরচক্রের মূল দুই হোতাকে গ্রেফতার করেছে কচুয়া থানা পুলিশ। দীর্ঘদিন যাবত এ চক্রটির সন্ধান করছিল থানা পুলিশ। এরা কচুয়ার গ্রামাঞ্চলের বিভিন্ন বাসা-বাড়ী হতে প্রায়ই লোহার টিউবওয়েল ও টিউবওয়েলের হাতল চুরি করে নিয়ে যাচ্ছিল।

বিভিন্ন সূত্রে টিউবওয়েল ও হাতল চুরির তথ্য জানতে পেরে অফিসার ইনচার্জ মোহাম্মদ মিজানুর রহমানের নেতৃত্বে চক্রটিকে হাতে নাতে ধরতে একটি স্পেশাল টিম গঠন করা হয়। থানা এলাকার সকল বিটের ভাংগারি দোকানগুলোতে একযোগে একাধিক অভিযান পরিচালনা করা হয়। চক্রটিকে হাতেনাতে ধরতে ভাংগারি দোকান মালিকদের সহায়তা চাওয়ার পাশাপাশি তাদের উপর গোয়েন্দা নজরদারীও বাড়ানো হয়। এভাবেই সফলতার মুখ দেখে পুলিশ। বিভিন্ন স্থান হতে চুরি করা ৫টি চোরাই টিউবওয়েল সংশ্লিষ্ট চোর চক্র রহিমানগর বাজারে বিক্রি করতে নিয়ে যাবে মর্মে প্রাপ্ত একটি গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাত ৮ টার দিকে রহিমানগর বাজার এলাকায় স্থানীয় কতিপয় ব্যবসায়ির সহায়তায় এসআই মামুন ও এসআই যশমন্তের নেতৃত্বে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন, কচুয়া উপজেলার দৌলতপুর প্রধানিয়া বাড়ীর বাচ্চু মিয়ার ছেলে সিরাজ এবং সিলেটের সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর থানার গুদগাঁও গ্রামের মৃত লেচু মিয়ার ছেলে সামছুদ্দিন। চোরাই টিউবওয়েল উদ্ধারের ঘটনায় কচুয়া থানায় ২ আসামীর বিরদ্ধে একটি নিয়মিত মামলা দায়ের করে শনিবার চাঁদপুরের বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু,১৬ ডিসেম্বর ২০২৩

Share