কচুয়ায় স্বেচ্ছাসেবক লীগ নেতাকে প্রাননাশের হুমকির অভিযোগ

কচুয়া উপজেলার ৬নং উত্তর ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র যুগ্ন আহবায়ক মো. রায়হান মিয়াকে মামলা সংক্রান্ত পূর্ব শত্রুতার জেরে হুমকি-ধমকি ও প্রাণ নাশের হুমকির অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় রায়হান মিয়া বাদী হয়ে একই এলাকার রফিকুল ইসলামসহ ৪জনকে অভিযুক্ত করে কচুয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন এবং বিষয়টি স্থানীয় সাংসদ ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর কে অবহিত করলে বিষয়টি দ্রুত ব্যবস্থা নেয়ার জন্য কচুয়া থানার ওসিকে নির্দেশনা প্রদান করেন তিনি।

উজানী গ্রামের অধিবাসী ও ৬নং উত্তর ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র যুগ্ন আহবায়ক মো. রায়হান মিয়া জানান, বিগত ২০১৯ সালে আমার এক ভাগ্নিকে জোর পূর্বক শারীরিক নির্যাতনের ঘটনায় পাশ্ববর্তী বাখৈয়া গ্রামের শরীফ হোসেন গংদের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করি। যার নং- ১৩, তারিখ: ১০.০৫.২০২১৯ ইং। ওই মামলা বর্তমানে বিজ্ঞ আদালতে চলমান রয়েছে।

বর্তমানে বিবাদীরা ওই মামলা তুলে নিতে আমাকে ও আমার পরিবারের সদস্যদের বিভিন্ন ভাবে বিভিন্ন সময়ে ভয়-ভীতি, হুমকি-ধমকি প্রদর্শন করে আসছেন। সর্বশেষ গত ৮ই আগস্ট বিকেলে রফিকুল ইসলাম আমার বাড়ির সামনে এসে আমাকে ও আমার পরিবারের সদস্যদের অশ্লীল ভাষায় গালমন্দ করে এবং মামলা প্রত্যাহার না করলে সুযোগ মতো পেলে ব্যাপক ক্ষতি সাধন করবে এবং দেখে নেয়ার হুমকি প্রদর্শন করেন।

এ ঘটনায় বাদী রায়হান মিয়া ও তার পরিবার নিয়ে বর্তমানে নিরাপত্তাহীনতায় ভুগছে। বিষয়টির সমাধান পেতে স্থানীয় প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তোভূগী পরিবার। এদিকে অভিযোগের প্রেক্ষিতে কচুয়া থানার এসআই বাবুল বেগ বাদীর বাড়ি ও ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

কচুয়া প্রতিনিধি, ১৮ আগস্ট ২০২৩

Share