Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় সমাজসেবক মাও: ক্বারী সিরাজুল ইসলাম মিয়াজীর দাফন সম্পন্ন
সমাজসেবক

কচুয়ায় সমাজসেবক মাও: ক্বারী সিরাজুল ইসলাম মিয়াজীর দাফন সম্পন্ন

চাঁদপুরের কচুয়া উপজেলার ৩নং বিতারা ইউনিয়নের খলাগাঁও গ্রামের অধিবাসী ও বিশিষ্ট সমাজ সেবক মাওলানা ক্বারী মোঃ সিরাজুল ইসলাম মিয়াজী আর বেঁচে নেই। তিনি মঙ্গলবার রাত ১০ দিকে ঢাকা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (পিজি) হাসপাতালে বার্ধক্যজনিত কারণে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মৃত্যু কালে তিনি স্ত্রী, ৬ ছেলে ও ২ মেয়ে সহ বহু গুণগ্রাহী রেখে গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়ে ছিলো ৯৫ বছর।

আজ বুধবার সকালে উপজেলার খলাগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে জানাজা শেষে মরহুমের লাশ নিজ গ্রামের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। মরহুমের নানাজা নামাজ পড়ান তার পুত্র মো. আলাউদ্দিন।

জানাজা অনুষ্ঠানে সংক্ষিপ্ত ভাবে স্মৃতি চারন মূলক বক্তব্য রাখেন, পালাখাল ছালেহিয়া আলিম মাদ্রাসার সাবেক অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ আবুল কাশেম, মরহুমের শ্যালক মো. হুমায়ুন কবির, পুত্র ধিলাতলী ফাজিল মাদ্রাসার সহকারী অধ্যাপক মো. মিজানুর রহমান, সাচার উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মো. আব্দুল লতীফ, নারায়ণপুর বাজারের বিশিষ্ট ব্যবসায়ী মো. মামুনুর রশীদ মিয়া, সাবেক ইউপি সদস্য মো. ছফিউল্যাহ প্রমুখ।

এ সময় গাজীপুর সিটি মেডিকেল কলেজ ও হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. মো. রিফায়েত উল্যাহ শরীফ, বিতারা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. কবির হোসেন মজুমদার, ইউপি সদস্য মো. শরীফুল সরকার, কচুয়া বাজারের বিশিষ্ট ব্যবসায়ী মো. ওমর ফারুক মিয়াজী, যুবলীগ নেতা মো. মহিতুল ইসলাম ফরহাদ ও স্বেচ্ছাসেবক লীগ নেতা মো. রিয়াদ হোসেনসহ এলাকার কয়েক শতাধিক ধর্মপ্রান মুসলমান উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, মরহুম মাওলানা ক্বারী মো. সিরাজুল ইসলাম জীবদ্বশায় একজন পরোপকারী, ন্যায় বিচারক ও নীতিবান মানুষ হিসেবে পরিচিত ছিলেন। তিনি ছারছীনা দরবার শরীফের মুরিদান হিসেবে এলাকায় ন্যায় প্রতিষ্ঠায় ইসলামী বই বিতরনসহ মানবিক কাজের সাথে জড়িত ছিলেন।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ১৭ মে ২০২৩